Wednesday 23rd of October 2019 06:29:00 AM
Sunday 6th of October 2019 12:57:00 AM

কিছু দিনের মধ্যেই মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনাঃরেজা কিবরিয়া

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কিছু দিনের মধ্যেই মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনাঃরেজা কিবরিয়া

সানিউর রহমান তালুকদার, নবীগঞ্জ থেকে: গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেছেন, ‘সারাদেশে শুদ্ধি অভিযানের নামে চুনো পুটিদের ধরা হচ্ছে, কিন্তু রাঘব-বোয়ালরা ধরা ছোয়ার বাহিরে রয়ে যাচ্ছে। ৪র্থ ও ৫ম শ্রেণীর দুর্নীতিবাজদের না ধরে ১ম, ২য় ও ৩য় শ্রেণীর দুর্নীতিবাজ ও তাদের গডফাদারদের ধরতে হবে। যখন হাজার হাজার কোটি টাকার ঋন খেলাপী, বড় বড় প্রকল্পে হাজার হাজার কোটি টাকার কমিশন নিয়েছে, শেয়ার বাজারে কেলেঙ্কারি করেছে তাদেরকে ধরলে তখন মনে হবে শুদ্ধি অভিযান। এখন যা হচ্ছে তা লোক দেখানো অভিযান।’

তিনি বলেন, ক্যাসিনো ব্যবসা, ইয়াবা ব্যবসা, চাঁদাবাজী, টেন্ডারবাজী, এগুলো শুধু আওয়ামীলীগেই সম্ভব। অন্য দলে এসব অবৈধ কর্মকান্ড করা সম্ভব নয়। শুক্রবার বিকেলে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজারস্থ স্বাদ এন্ড কোং নামক ব্যবসায়ী প্রতিষ্ঠানে বসে স্থানীয় সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে বর্তমান সময়ের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একথা বলেন তিনি।

এসময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘বর্তমানে শুদ্ধি অভিযানে দুইশ, চারশ, পাচঁশ কোটি টাকা উদ্ধার করা হয়েছে এটা দেশের বাজেটের তুলনায় সামান্য ব্যাপার। তারা বিগত ১১ বছরে হাজার হাজার কোটি টাকা দেশের বাহিরে পাচার করে নিয়ে গেছে, এই টাকা কে উদ্ধার করবে ? এই টাকাগুলো উদ্ধার করা সম্ভব হলে দেশের উন্নয়নে ভালো কিছু কাজ করা যেত।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রেজা কিবরিয়া আরও বলেন, ‘বর্তমান সরকার ইচ্ছে করেই খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছে। তারা বলেছে বিএনপি আন্দোলন করলে খালেদা জিয়াকে ছেড়ে দেবে, এতে বুঝা যায় ইচ্ছে করেই এই বৃদ্ধা মানুষটাকে আটকে রেখেছে। চিকিৎসার স্বার্থে খালেদা জিয়াকে অচিরেই মুক্তি দেওয়া প্রয়োজন।

তিনি বলেন, বর্তমানে সময়ে যাই ঘটে সব কিছুতেই বিরুধীদলকে দায়ী করা হয়। সাম্প্রতিক সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত যখন সারাদেশ তখন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেছিলেন এটা বিরুধীদলের কাজ। এখন বাজারে পেয়াঁজের মূল্য বৃদ্ধিতেও তারা বিএনপিকে দায়ী করতে পারে এটা অস্বাভাবিক কিছু নয়।

এক প্রশ্নের জবাবে রেজা কিবরিয়া বলেন, “দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ অবস্থায় রয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, এ সরকার পাঁচ বছর ক্ষমতায় থাকতে পারবে বলে মনে হচ্ছে না। কিছু দিনের ভিতরেই মধ্যবর্তী নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে।”


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc