কাশ্মিরের স্বাধীনতাকামীদের প্রতি পাকিস্তানের প্রকাশ্য সমর্থন

    0
    11

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮জুন,ডেস্ক নিউজঃ    ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের স্বাধীনতাকামী গেরিলাদের প্রতি প্রকাশ্য সমর্থন ঘোষণা করেছে পাকিস্তান। পাক পররাষ্ট্র দপ্তর মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, ভারতীয় বাহিনীর বিরুদ্ধে কাশ্মিরি গেরিলাদের লড়াই বৈধ।

    বিবৃতিতে বলা হয়েছে, “ভারত অধিকৃত জম্মু ও কাশ্মিরে ৭০ বছর ধরে চলে আসা স্থানীয় জনগণের সংগ্রাম বৈধ। কাশ্মিরিদের আত্মনিয়ন্ত্রণাধিকারের সংগ্রামের প্রতি সমর্থনকারীদেরকে সন্ত্রাসী বলা কোনোভাবেই ন্যায়সঙ্গত নয়।”

    মার্কিন পররাষ্ট্র দপ্তর কাশ্মিরের স্বাধীনতাকামী সংগঠন হিজবুল মুজাহিদিনের প্রধান সাইয়্যেদ সালাহউদ্দিনকে আন্তর্জাতিক সন্ত্রাসী বলে আখ্যা দিয়েছে। মার্কিন কোনো আর্থিক চ্যানেলে তার লেনদেন নিষিদ্ধ করা হয়েছে এবং  এবং আমেরিকায় তার সম্পদ জব্দ করার কথা বলা হয়েছে। এরপর পাক পররাষ্ট্র দপ্তর এ বিবৃতি দিল। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাফিস জাকারিয়াও বিষয়টিকে সম্পূর্ণ অন্যায় বলে মন্তব্য করেছেন।

    সাইয়্যেদ সালাহউদ্দিন কাশ্মিরের বাদগাম শহরে জন্মগ্রহণ করেন এবং তিনি একজন রাজনীতিক ছিলেন। ১৯৮৭ সালে তিনি কাশ্মিরের সংসদ নির্বাচনে অংশ নেন এবং ওই নির্বাচনে ভারত ব্যাপকভাবে কারচুপি করে বলে তিনি অভিযোগ করেন। এরপর থেকে সাইয়্যেদ সালাহ‌উদ্দিন কাশ্মিরের স্বাধীনতার দাবিতে ভারত-বিরোধী সশস্ত্র সংগ্রাম চালিয়ে আসছেন।ইরনা

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here