কালবৈশাখী ঝড়ে কমলগঞ্জে ১৬ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

    0
    6

    আমারসিলেট24ডটকম,২৯এপ্রিল,শাব্বির এলাহীমৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় রোববার রাতে কালবৈশাখী ঝড়ে রাস্তায় গাছ পড়ে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়। ঘুর্ণিঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় গাছ পড়ে ৩৩ হাজার কেভি বৈদ্যুতিক লাইনের উপরে পড়ে তার ছিড়ে লন্ডভন্ড হয়ে যায়। এছাড়া বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ে। রোববার রাত সোয়া ১২টা থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় প্রচন্ড গরমে কমলগঞ্জের ৩৪ হাজার বিদ্যুৎ অতিষ্ট হয়ে উঠে। সোমবার বিকাল ৫টায় উপজেলা সদরে বিদ্যুৎ সংযোগ চালু হয়। ঘুর্ণিঝড়ে ইসলামপুর ইউনিয়নের প্রায় ২০টি কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়। রোববার রাতে কমলগঞ্জের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় আঘাত হেনে ও বজ্রপাতের ঘটনা ঘটে।

    ঝড়ে অনেক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। গাছপালা উপড়ে পড়েছে। কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে গাছ পড়ায় যোগাযোগব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। সোমবার সকালে গাছ সরিয়ে যোগাযোগ ব্যবস্থা চালু করা হয়।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা বলেন, কালবৈশাখী ঘুর্ণিঝড়ে কমলগঞ্জ উপজেলা কাঁচা ঘরবাড়ি ও গাছপালার বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যানদের দ্রুত ক্ষয়ক্ষতির তালিকা দেয়ার জন্য বলা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here