Monday 19th of August 2019 09:29:57 AM
Thursday 9th of April 2015 01:51:12 PM

কামারুজ্জামান প্রাণভিক্ষা চাইতে পারে ! তবে সময়ের ব্যাপার

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কামারুজ্জামান প্রাণভিক্ষা চাইতে পারে ! তবে সময়ের ব্যাপার

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯এপ্রিল:একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মুহাম্মদ কামারুজ্জামান প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষা চাইবেন কিনা তা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে যৌক্তিক সময়ের মধ্যে জানাবেন।

আজ বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় কারাগারে কামারুজ্জামানের সঙ্গে সাক্ষাত শেষে এ কথা জানান তার আইনজীবী শিবির মোহাম্মদ মনির।

অ্যাডভোকেট শিশির মনিরের নেতৃত্বে পাঁচ সদস্যের আইনজীবী সকাল ১০টা ৫২ মিনিটে কেন্দ্রীয় কারগারে প্রবেশ করেন। বেলা ১১টা ৩৪ মিনিটে সেখান থেকে বের হন। এসময় কারা ফটকে সাংবাদিকদের শিশির মনির জানান, “কামারুজ্জামান সুস্থ আছেন, তার মনোবল অটুট রয়েছে। তিনি বিচলিত নন। কামারুজ্জামান দেশবাসীকে সালাম জানিয়েছেন এবং দোয়া চেযেছেন। তিনি আমাদের কাছে আইনের বিধিবিধানগুলো জানতে চেয়েছেন। আমরা আমাদের সাধ্যমত তাকে বিধি বিধানগুলো জানিয়েছি।”

তিনি বলেন, “কামারুজ্জামান প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষা চাইবেন কিনা তা যৌক্তিক সময়ের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ধীর স্থির হয়ে জানাবেন।”

শিশির মনির আরো জানান, আগামী সাত দিনের মধ্যে কামারুজ্জামান তার শেষ মতামত না জানানো পর্যন্ত রায় কার্যকরের কোন সুযোগ নেই।

এর আগে বুধবার কামারুজ্জামানকে রিভিউ আবেদনের রায় পড়ে শোনানোর পর তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কিনা কারাকর্তৃপক্ষের এমন প্রশ্নের জবাবে আইনজীবীদের সাথে কথা বলে তিনি তার সিদ্ধান্তের কথা জানাবেন বলে জানায়। এর আগে চার বিচারপতির স্বাক্ষরের পর রায়ের কপি কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছায়।

সংশ্লিষ্টরা বলছেন, প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষার আবেদন না জানালে কারা কর্তৃপক্ষ তার ফাঁসি কার্যকর করার উদ্যোগ নেবে। আর প্রাণভিক্ষা চেয়ে আবেদন করতে চাইলে তাকে সময় দেয়া হবে।

আইনমন্ত্রীর ভাষ্য অনুযায়ী, এ সময় হবে দুই থেকে তিন ঘণ্টা। এদিকে আদালতের রায় কার্যকরের জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc