কাব্য বিলাসের সদস্যরা পেল জাতীয় যুবনাট্য উৎসবের সনদ

    0
    15

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯অক্টোবরঃ  সদ্য শেষ হওয়া ষষ্ঠ জাতীয় যুবনাট্য উৎসবের সনদ পেল কাব্য বিলাসের হয়ে জল-জীবন নাটকে অভিনয় করা শিল্পীরা। বরিবার রাজধানীর কাওলায় কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর নিজস্ব মহড়া কক্ষে শিল্পীদের হাতে সনদ তুলে দেন সমাজসেবক ও রাজনৈতিকবিদ মনির হোসেন মনির ও পিআর গ্রুপের চেয়ারম্যান খুকু বিশ্বাস।

    গত ৩০ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর জাতীয় নাট্যশালার অনুষ্ঠিত হয় যুব নাট্য উৎসব। এই উৎসবে দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য দল কাব্য বিলাস মঞ্চায়ন করে জল-জীবন নাটকটি।

    রাহুল রাজ এর রচনা ও নির্দেশনায় জল-জীবন নাটকটি ছিল উৎসবের বিশেষ আকর্ষণ। গত ৪ অক্টোবর সংগীত ও নৃত্য মঞ্চে কাব্য বিলাস মঞ্চায়ন করে জেলেদের জীবনের প্রতিচ্ছবি নিয়ে ভিন্ন ধারার এ নাটকটি।

    ঝড়ে দরিয়ার জলে বারেক জেলের নৌকা ডুবে যায়। দরিয়াতে আবার কীভাবে বারেক মিয়া নৌকা নিয়ে ভাসল এর উপর ভিত্তি করে এগিয়ে চলে নাটকের গল্প। নারীর অধিকার ও জেলে জীবনের বিভিন্ন দিক উঠে আসে এ নাটকে। হল ভর্তি দর্শকেরা মুগ্ধ হয় শিল্পীদের অভিনয় দক্ষতায়।

    জল-জীবন নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করে, নীপা মোনালিসা, ইসমত আরা প্রমিয়া, উৎপল চন্দ্র দাস, কামরুজ্জামন, নূর-ইসলাম খান মামুন, পিউলি প্রমি অধিকারী, রাকিব হাসান, জাহিদুর রহমান, মো: সুমন, আমির হোসেন রায়হান, অমিও রহমান, ফাতেমা আক্তার স্মৃতি, ইতি, আইভি, আনিকা, রাব্বি, আমিনুর হোসাইন সহ আরো অনেকে।

    সদন বিতরণ শেষ মনির হোসেন মনির শুভেচ্ছা বক্তব্যে বলেন, নাটক সমাজের আয়না। বর্তমান সমাজের কিশোর-যুবকদের অনেকে বিপথে চলে যাচ্ছে। মাদকের ভয়াল থাবায় নিজেদের শেষ করে দিচ্ছে। সেইসব যুবকদের সুস্থ জীবনে ফিরিয়ে আনতে সাংস্কৃতিক চর্চা গুরুত্ব অপরিসীম। যারা সাংস্কৃতিকের সাথে জড়িত তারা কোন ভাবে অপরাধ মূলক কর্মকান্ডের সাথে জড়িত হতে পারে না। অপসংস্কৃতি রোধে কিশোর-যুবকদের আরো বেশি সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়াতে হবে।প্রেস বার্তা

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here