Friday 28th of February 2020 04:11:17 PM
Thursday 13th of February 2020 12:35:12 AM

কাব্যকথা প্রকাশনী কর্তৃক “আলোক কুঞ্জ”র আত্মপ্রকাশ

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কাব্যকথা প্রকাশনী কর্তৃক “আলোক কুঞ্জ”র আত্মপ্রকাশ

হোসাইন ইকবাল: অমর একুশে বইমেলায় মোড়ক উন্মোচন মঞ্চে কাব্যকথা প্রকাশনী কর্তৃক আলোক কুঞ্জ সামাজিক সংগঠনের প্রথম সংকলন গ্রন্থ “আলোক কুঞ্জ” এর আত্মপ্রকাশ।

“সৌর থমথম কোন সন্ধ্যায়,

পূর্ণিমার চাঁদ অথবা চাঁদের পূর্ণিমায়,

এই মনে লাগে যদি ঢেউ।

আমাকে রাতের শিখরে বসিয়ে,

চাওয়া পাওয়া প্রেমের হিসেব কষিয়ে,

একটু গল্প শুনাবে কি কেউ?”

কবি মোহাম্মদ মহসীনের আবৃত্তি দিয়ে শুরু হওয়া আলোককুঞ্জ সাহিত্য সংকলন বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বইটির প্রবাসী সম্পাদক হানিফ মিয়াজির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ফেসবুক গ্রুপ সম্পর্কে মানুষের খারাপ ধারণা  থাকলেও সাহিত্য চর্চা এবং অসহায় অনাথদের সহায়তা দিয়ে প্রমাণ করছে অনলাইন ভিত্তিক সংগঠন আলোক কুঞ্জ গ্রুপটি সবার সেরা। বইটিতে এক ঝাঁক তরুণের প্রতিভার বিকাশ ঘটেছে। বইটিতে বাছাইকৃত প্রত্যকটা লেখা চমকপ্রদ সুন্দর। বইয়ের মলাট মানসম্মত, কভার রুচিশীল।

গতকাল সন্ধ্যা সরোয়ারদী উদ্যানে কবি ফারুক ওমরের সঞ্চালনায় ও কাব্যকথার প্রকাশক জালাল খান এর সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত্ব আর্ন্তজাতিক জ্বালানী বিশেষজ্ঞ ইউনেস্কো (এসকাপ) এর জ্বালানী বিষয়ক কমিটির চেয়ারম্যান, বিদ্যুৎ বিভাগ (পাওয়ার সেল) মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন,  বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপস্থিত অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন।

এছাড়াও আর উপস্থিত ছিলেন, নেসার পাটোয়ারী, রহমত ভুইয়া, কাউছার আহমেদ পাপন, নিশাদ ইমাম, আমিনুল ইসলাম অপু, আঞ্জুমান আঁখি, মেহজাবিন জারা শ্রাবণী, সেবানা ইসলাম লিলি, অয়ন শেখ, নোমানসহ আর অনেক লেখক লেখিকা।

স্পেন প্রবাসী সম্পাদক হানিফ মিয়াজি বলেন আমাদের অনেকেই উদীয়মান লেখক লেখিকা। বিশ্বায়ন ও প্রযুক্তির এই যুগে তরুণ প্রজন্ম আজ সাহিত্য বিমূখ, তাই তরুণদের উৎসাহ প্রদান করে ” শিল্প সাহিত্যের চর্চা করার জন্য আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। আমাদের এই প্রকাশনা বড় টাইটেল কিংবা কবি স্বীকৃতি পাওয়ার জন্য নয়। আমাদের উদ্দেশ্য সংগঠনের সাথে সম্পৃক্ত সকলেই যেন বইমুখী হয়। কেননা একটি ভালাে বই মানুষের আত্মিক এবং নৈতিক উন্নতি সাধন করে। আমরা চাই, আমাদের প্রজন্ম উন্নত মানসিকতাকে ধারণ করে পৃথিবীর প্রতিটি প্রান্তরে মানবতার ফুল ফুটাক। পাশাপাশি স্বনামধন্য লেখকের বই সংগ্রহ করে গড়ে তুলুক জ্ঞানের ভুবন। আলোেক কুঞ্জের অনেক সদস্য আছেন যারা সুন্দর লিখেন। যাদের প্রত্যেকের লেখার মাঝে পাওয়া যায় আলাদা স্বাতন্ত্র্যবােধ। অনেকে লেখায় আঞ্চলিকতার রস দিতে চেয়েছেন। তাই কাকতালীয় ভাবে কিছু ভুল থাকা স্বাভাবিক। আশা করি মার্জনার চোখে দেখবেন।

আলােক কুঞ্জের সকল কার্যক্রম সেবা ও সচেতনতা মূলক হওয়ায় এই বইটির কোনাে ব্যবসায়িক উদ্দেশ্য নেই। এর শুভেচ্ছা মূল্য আমরা অনাথ অসহায়দের জন্য কাজে লাগাবাে! যারা আলােক কুঞ্জের প্রথম সংকলনে লিখেছেন তাদের সকলকে এবং সংশ্লিষ্ট কলাকুশলীদের অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আগামীতে নতুন সৃজনশীল সম্ভাবনায় আমরা আবার সকলেই এগিয়ে আসবাে ইনশাআল্লাহ।

উল্লেখ্য  ‘আলোক কুঞ্জ’  অনলাইন ভিত্তিক একটি অলাভজনক সমাজসেবামূলক সংগঠন। সুবিধাবঞ্চিত শিশুদের সমাজের মূল স্রোতে নিয়ে আসতে মৌলিক, নৈতিক, ধর্মীয় ও কারিগরি শিক্ষায় কাজ করছেন তারা। পাশাপাশি নারী উন্নয়নের লক্ষ্যে গ্রামের পিছিয়ে পড়া গরিব এতিম অসহায়দের সাহায্যে করছে ফেসবুকভিত্তিক এই সংগঠন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc