Monday 19th of August 2019 05:44:23 AM
Thursday 10th of April 2014 12:07:28 PM

কানাইঘাট নির্বাচনে আ’লীগ প্রার্থীর বিজয়ঃঅনিয়মের অভিযোগ

বিশেষ খবর, বৃহত্তর সিলেট, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কানাইঘাট নির্বাচনে আ’লীগ প্রার্থীর বিজয়ঃঅনিয়মের অভিযোগ

আমারসিলেট24ডটকম.১০এপ্রিল,বদরুলচতুর্থ দফায় গত ২৩ মার্চ কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনে ব্যালট পেপার ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় স্থগিত শিবনগর দারুল কোরআন মাদ্রাসা ভোট কেন্দ্রের পুরুষ ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন গতকাল বুধবার সম্পন্ন হয়েছে। নির্বাচনে ব্যাপক আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে জালভোট প্রদান, পেশি শক্তির দাপট ও প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকদের মারধর এমনকি দায়িত্বপালনরত সাংবাদিকদের পর্যন্ত প্রাণ নাশের হুমকি দেওয়া হয়। স্থগিত এ কেন্দ্রের নির্বাচনে আ’লীগ সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম রানা (মাইক) ১৭১৯ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জমিয়ত নেতা মাওঃ আলিম উদ্দিন (চশমা) ৪৪৭ টি ভোট পেয়েছেন। উপজেলার ৬৭টি মোট ভোট কেন্দ্রের ফলাফলে ২৪হাজার ২৫২ ভোট পেয়েছেন জাহাঙ্গীর আলম রানা (মাইক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জমিয়ত নেতা মাওঃ আলিম উদ্দিন (চশমা) প্রতীক নিয়ে ২৪হাজার ২০৯ ভোট পান। আ’লীগ সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪৩ ভোট বেশি পেয়ে জয়লাভ করেন। স্থগিত এ কেন্দ্রের নির্বাচনে ৩হাজার ৩শ জন ভোটারের মধ্যে ২হাজার ২১০জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। অন্যান্য প্রতীকে ৪১টি ভোট পড়ায় সে গুলোকে বাতিল ঘোষণা করা হয়েছে। নির্বাচনে দিনভর ভোটকেন্দ্র পরিদর্শন করে দেখা গেছে আ’লীগ সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ব্যাপক জালভোট প্রদান করা হয়। জালভোট প্রদানকালে পুলিশ ১০/১২জনকে আটক করলেও তাদেরকে পরবর্তীতে ছেড়ে দেওয়া হয়। জাল ভোট প্রদানের সময় সাংবাদিকরা ছবি তুলতে গেলে মাইক প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম রানা ও তার সমর্থকরা সাংবাদিকদের মাথা ফাটিয়ে দেওয়ার হুমকি দেন। অন্যদিকে চশমা প্রতীকের প্রার্থী মাওঃ আলিম উদ্দিন জানান, তার সমর্থিত ভোটারদের কেন্দ্রের বাহিরে দাড়াতে দেওয়া হয় নি। অনেক সমর্থককে মারধর এবং তার নির্বাচনী ক্যাম্পেইন এর চেয়ার-টেবিল ভাংচুর করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে মাইক প্রতীকের পক্ষে দাপট দেখিয়ে শত শত জালভোট প্রদান করা হলে তিনি আইন শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পান নি।

ভোট গণনার সময় কারচুপির অভিযোগ এনে মাওঃ আলিম উদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার তারেক মোহাম্মদ জাকারিয়া বরাবরে ভোট পুনঃগণনার আবেদন জানিয়েছেন। এব্যাপারে উপজেলা সহকারী রিটার্নিং অফিসার তারেক মোহাম্মদ জাকারিয়া বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের প্রাপ্ত ফলাফল এবং ভোট পুনঃগণনার জন্য চশমা প্রতীকের প্রার্থী মাওঃ আলিম উদ্দিনের আবেদনটি ও জেলা রিটার্নিং অফিসে প্রেরণ করা হয়েছে। সেখান থেকে ফলাফল ঘোষণা করা হবে। অপরদিকে আ’লীগ সমর্থিত বিজয়ী ভাইস চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম রানা জানিয়েছেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হয়েছে। জনগণের ভোটে তিনি বিজয়ী হয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc