Monday 28th of September 2020 12:32:30 PM
Tuesday 25th of February 2014 08:43:23 PM

কানাইঘাট দু’দিন ব্যাপী ৬০সালা ইসলামী সম্মেলন শুরু

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কানাইঘাট দু’দিন ব্যাপী ৬০সালা ইসলামী সম্মেলন শুরু

আমারসিলেট24ডটকম,২৫ফেব্রুয়ারী,বদরুল ইসলাম উপমহাদেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ আল্লামা মুশাহিদ (রহঃ)’র স্মৃতি বিজড়িত প্রাচীনতম ইসলামী বিদ্যাপীঠ জামেয়া ইসলামিয়া দারুল উলুম দারুল হাদীস কানাইঘাট মাদ্রাসার আজ থেকে ২দিন ব্যাপী ৬০ সালা দস্তারবন্দী ইসলামী মহাসম্মেলনকে ঘিরে গোটা সিলেটের ধর্মপ্রাণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে। সম্মেলনকে ঘিরে লক্ষ লক্ষ মানুষের সমাবেশ ঘটবে বলে ধারণা করা হচ্ছে। ইতিমধ্যে ৬০ সালা দস্তারবন্দী সম্মেলনকে সফল করার জন্য কানাইঘাটসহ সিলেটের বিভিন্ন উপজেলায় প্রায় ২শতাধিক তোরণ নির্মাণ, ব্যাপক প্রচার প্রচারণা, শত শত ডিজিটাল ব্যানার টানানো, বুকলেট সিলেটের প্রত্যন্ত অঞ্চল ছাড়াও দেশের সকল কৌমি মাদ্রাসা বিতরণ করা হয়েছে। বিভিন্ন ইসলামী ও সামাজিক সংগঠনের উদ্যোগে প্রচার-প্রচারণাও চলছে। সম্মেলনে ভারত, আরব-আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদগণ এবং দেশ সেরা আলেম-উলামা উপস্থিত থেকে বিশ্ব মুসলিম মিল্লাতের কল্যাণ কামনা করে হেদায়াতপূর্ণ বয়ান পেশ করবেন। ইতিমধ্যে দেশের বিভিন্ন এলাকা থেকে শত শত আলেম-উলামা ও ধর্মপ্রাণ মানুষ মাদ্রাসায় আসতে শুরু করেছেন। দেশী-বিদেশী মেহমানদের থাকা-খাওয়ার জন্য মাদ্রাসার পক্ষ থেকে নেওয়া হয়েছে সবধরণের ব্যবস্থা। সম্মেলনে আগত ধর্মপ্রাণ মানুষের যাতায়াতের জন্য পৌরশহর এলাকায়        রাস্তাঘাটের সংস্কার করা হয়েছে। ফুটপাতমুক্ত করা হয়েছে পৌরশহরকে। সম্মেলনস্থল ও মাদ্রাসা প্রাঙ্গনকে সাজানো হয়েছে দৃষ্টিনন্দন ভাবে।

মাদ্রাসার মুহতামিম আল্লামা মোহাম্মদ বিন ইদ্রিস শায়খে লক্ষ্মীপুরী হুজুর জানান, মহান আল্লাহ রাব্বুল আ’লামীনের  অশেষ মেহেরবাণীতে আজ থেকে দুই দিন ব্যাপী ৬০ সালা দস্তারবন্দী ইসলামী সম্মেলন শুরু হবে। মাদ্রাসার পক্ষ থেকে যাবতীয় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ এ ব্যাপারে আমাদের সহযোগিতা করে যাচ্ছেন। বিশেষ করে তিনি সম্মেলনের তাৎপর্য দেশ-বিদেশে ছড়িয়ে দেওয়ার জন্য স্থানীয় মিডিয়াকর্মীদের প্রশংসা করেন। এ ইসলামী সম্মেলনে মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের পাগড়ি প্রদান ও সনদ তুলে দেওয়া হবে। প্রখ্যাত আলেম-উলামাগণকে সম্মাননা প্রদান করা হবে। উল্লেখ্য যে, বৃহত্তর সিলেটের মধ্যে কানাইঘাট দারুল উলুম মাদ্রাসার বার্ষিক জলসায় হাজার হাজার মানুষের সমাগম ঘটে থাকে। এ বছর দু’দিন ব্যাপী সম্মেলন হওয়ায় লাখ লাখ মানুষের মিলনমেলা ঘটবে বলে ধারণা করা হচ্ছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc