Wednesday 26th of June 2019 04:25:56 AM
Thursday 27th of February 2014 09:27:57 PM

কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার ইসলামী সম্মেলন সম্পন্ন

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার ইসলামী সম্মেলন সম্পন্ন

আমারসিলেট24ডটকম,২৭ফেব্রুয়ারী,বদরুলবিশ্ববিখ্যাত ইসলামী চিন্থাবিদ জানিশীনে ফেদায়ে মিল্লাত, আওয়ালাদে রাসূল আল্লামা সায়্যিদ মাহমুদ মাদানী বলেছেন, সারা বিশ্বে ইসলামের সু-মহান আদর্শ ছড়িয়ে দেওয়ার পাশাপাশি নির্যাতিত নিপীড়িত মুসলমানদের পাশে থেকে দারুল উলূম দেওবন্দের অনুসারী আলেম উলামাদের ভূমিকা ও অবদান চির স্মরণীয়। তিনি আরো বলেন, যারা ইসলামের নাম ব্যবহার করে সন্ত্রাসী কর্মকান্ড করে থাকে তারা ইসলামের চির শত্রু। সন্ত্রাসের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। তিনি ইসলামের আকিদা ও বিশ্বাসের উপর থেকে আজ সরে যাওয়ায় সারা বিশ্বে মুসলমানরা নির্যাতিত নিপীড়িত হচ্ছে উল্লেখ করে বলেন, দ্বীন হকের পতাকা উড্ডীন ও ইসলাম বিরোধী সকল শক্তির বিরুদ্ধে আদর্শ দিয়ে প্রতিরোধ গড়ে তোলার জন্য ইসলামী চিন্থাবিদ ও আলেম উলামাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আল্লামা সায়্যিদ মাহমুদ মাদানী গতকাল বৃহস্পতিবার কানাইঘাট দারুল উলূম দারুল হাদিস মাদ্রাসার ৬০সালা দস্তারবন্দী ইসলামী সম্মেলনের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাদ্রাসার মুহতমিম আল্লামা মোহাম্মদ বীন ইদ্রিস শায়েখে লক্ষীপুরীর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মাওঃ হারুনুর রশিদ চতুলীর পরিচালনায় লাখো ধর্মপ্রাণ মুসলমানদের উপস্থিতিতে এ ইসলামী সম্মেলনে পবিত্র কোরআনে পাক থেকে তাফসীর পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্থাবিদ মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী, সায়্যিদ আফফান ভারত, আওলাদে রাসূল(দঃ) আল্লামা মুফতি সালমান মনসুরপুরী, আল্লামা আবুল কাসেমী নুমানী দেওবন্দ, মাওঃ মিজানুর রহমান ঢাকা, মাওঃ আবুল কালাম জাকারিয়া, আল্লামা আলিম উদ্দিন শায়েখে দুর্লভপুরী, আল্লামা শামসুদ্দিন দুর্লভপুরী, মাওঃ আব্দুশ শহীদ, মাওঃ মুশতাক আহমদ, মাওঃ মাহমুদুল হাসান, মাওঃ ইয়াহহিয়া মাহমুদ, মাওঃ ইসহাক আহমদসহ শতাধিক বিশিষ্ট আলেমগণ।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সেলিম উদ্দিন, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা তারেক মোহাম্মদ জাকারিয়া, কানাইঘাট পৌরসভার মেয়র লুৎফুর রহমান, এমাদ উদ্দিন মানিক, মস্তাক আহমদ পলাশ, মামুন রশিদ মামুন, নিজাম উদ্দিন আল মিজান প্রমুখ। উক্ত ২দিন ব্যাপী ইসলামী সম্মেলনের সমাপনী দিনে আখেরী মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার মুহতমিম আল্লামা মোহাম্মদ বীন ইদ্রিস লক্ষীপুরী। সম্মেলনে মাদ্রাসার প্রায় ১৫শত প্রাক্তন আলেম ও হাফিজগণকে পাগড়ী প্রদান করেন ভারত থেকে আগত আলেমগণ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc