Tuesday 24th of November 2020 09:32:01 AM
Wednesday 19th of March 2014 11:54:00 AM

কানাইঘাটে ১৯দলীয় জোট সমর্থিত প্রার্থীকে বিজয়ী করতে মাঠে জামায়াত

বৃহত্তর সিলেট, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কানাইঘাটে ১৯দলীয় জোট সমর্থিত প্রার্থীকে বিজয়ী করতে মাঠে জামায়াত

আমারসিলেট24ডটকম,১৯মার্চ,বদরুল ইসলামঃ আসন্ন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনে ১৯দলীয় জোট সমর্থিত প্রার্থী বিএনপি নেতা আশিক উদ্দিন চৌধুরীকে বিজয়ী করার লক্ষ্যে জোটের প্রধান শরীক দল জামায়াতের ইসলামের জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ নির্বাচনী মাঠে অবশেষে প্রচারণায় নেমেছেন। তবে জামায়াত শিবিরের একাংশের নেতাকর্মীরা জেলা ও উপজেলা জামায়াত নেতৃবৃন্দের নির্দেশ উপেক্ষা করে চেয়ারম্যান প্রার্থী জামায়াত থেকে বহি®কৃত আব্দুর রহিমের (আনারষ) মার্কার সমর্থনে অধ্যাবধি পর্যন্ত নির্বাচনী তৎপরতা চালিয়ে যাচ্ছে। এতে করে ভোটের লড়াইয়ে জোট প্রার্থী আশিক চৌধুরী ক্ষতিগ্রস্ত হতে পারেন বলে ১৯দলের নেতাকর্মীরা মনে করেন। নির্বাচনী মাঠ থেকে সরে দাড়ানোর জন্য আব্দুর রহিমকে নিয়ে বেশ কয়েক বার জামায়াত নেতৃবৃন্দ বৈঠক করলেও তিনি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার ব্যাপারে অটল থাকলে সম্প্রতি জেলা জামায়াতের কর্ম পরিষদ বৈঠকে আব্দুর রহিমকে জামায়াতে রোকন পদ থেকে অব্যাহতি এবং দল থেকে বহিষ্কার করা হয়।

কিন্তু তার পরও জামায়াত শিবিরের বড় অংশের নেতাকর্মীরা আব্দুর রহিমের আনারষ মার্কার সমর্থনে গ্রামে গঞ্জে নির্বাচনী তৎপরতা ও প্রচারণা অব্যাহত রাখায় স্থানীয়ভাবে জামায়াতের নেতৃত্ব কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে। বিভিন্ন সূত্রে জানা গেছে, খোদ সাবেক সাংসদ জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ মাওঃ ফরিদ উদ্দিন চৌধুরী ১৯দলীয় জোট সমর্থিত প্রার্থী আশিক চৌধুরীকে বিজয়ী করার জন্য জামায়াত শিবিরের নেতাকর্মীদের নির্দেশ দেন। দলগতভাবে কানাইঘাটে উপজেলা পরিষদের নির্বাচনে জোট প্রার্থীর বিজয় নিশ্চিত এবং মাঠ পর্যায়ে নেতাকর্মী ও সমর্থকদের বিভ্রান্ত দুর করার জন্য আশিক চৌধুরীর পক্ষে জামায়াত শিবিরের দায়িত্ব শীল নেতাকর্মীরা গত শনিবার থেকে নির্বাচনী তৎপরতায় পুরোদমে নেমে পড়ায় জোটের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। গত রবি-সোম ও মঙ্গলবার আশিক চৌধুরীর সমর্থনে উপজেলার একাধিক জায়াগায় নির্বাচনী সভায় জেলা ও উপজেলা পর্যায়ের জামাত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ১৯দলীয় জোটের সদস্য সচিব সিলেট উত্তর জেলা জামায়াতের সেক্রেটারী অধ্যক্ষ মাওঃ মতিউর রহমান, জেলা জামায়াত নেতা জয়নাল আবেদীন, মাওঃ নিজাম উদ্দিন খান, মাওঃ ফয়জুল্লাহ বাহার, মাওঃ শামছুদ্দিন, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা জামায়াতের আমির মাওঃ আব্দুল করিম, নায়েবে আমির মাওঃ আব্দুল মালিক, সেক্রেটারী মাওঃ কামাল উদ্দিন, জামায়াত নেতা মাওঃ শরিফ উদ্দিনসহ জেলা শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ ব্যাপারে জামায়াতের কয়েকজন দায়িত্বশীল নেতার সাথে কথা হলে তারা বলেন, আশিক চৌধুরী জোটের প্রার্থী, জামায়াত শিবিরের নেতাকর্মীরা তাঁকে ভোট দিবে। দলের কোন পর্যায়ের নেতাকর্মীরা আব্দুর রহিমের পক্ষে নয়। বিচ্ছিন্নভাবে কেউ কাজ করলে দু’একদিনের মধ্যে সবকিছু ঠিক হয়ে যাবে বলে তারা জানান। অপরদিকে আব্দুর রহিমের সমর্থক একাধিক জামায়াত শিবিরের কর্মীরা জানিয়েছেন, দক্ষিণ সুরমা ও বড়লেখায় আমাদের চেয়ারম্যান প্রার্র্থী বিএনপির কারনে হেরে গেছেন। আনারষে ভোট দিয়ে আমরা তার প্রতিশোধ নিতে চাই।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc