Tuesday 29th of September 2020 12:49:06 PM
Friday 25th of October 2013 06:08:22 PM

কানাইঘাটে ১৪৪ ধারা জারি চলছে

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কানাইঘাটে ১৪৪ ধারা জারি চলছে

আমার সিলেট  24 ডটকম,অক্টোবর,জসীম উদ্দীন:আজ ২৫অক্টোবরকে ঘিরে সারাদেশের মানুষদের মধ্যে কি হচ্ছে এ নিয়ে চরম উৎকন্ঠা বিরাজ করছে।উত্তাপ উত্তেজনার রেশ ছড়িয়ে পড়েছে উপজেলা পর্যায়ে। পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আগামীকাল কানাইঘাট পৌর শহরে বিএনপি, জামায়াত ও ১৮দলের অন্তর্ভুক্ত শরিক দলগুলি সমাবেশের ঘোষণা দেয়। হঠাৎ করে গত কাল বিকেল ৪টার দিকে উপজেলা আ’লীগের উদ্যোগে পৌরশহরে পাল্টা সমাবেশের ডাক দিয়ে মাইকিং করা হলে দুই জোটের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

আ’লীগ এবং বিএনপি জামায়াত জোট পাল্টাপাল্টি সমাবেশ ও মিছিলের ডাক দেওয়ায় শান্তি শৃঙ্খলা রার্থে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিষ্ট্রেট এস.এম. সোহরাব হোসেন পৌর শহরে আগামীকাল ভোর ৬টা থেকে পরদিন সন্ধ্যা ৬টা ঘটিকা পর্যন্ত সকল রাজনৈতিক দলের সভা সমাবেশ ও এর অন্তর্ভুক্ত সকল প্রকার রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ১৪৪ধারা জারির বিষয়টি উল্লেখ করে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।

১৪৪ধারা ভঙ্গ করে কোন রাজনৈতিক দল সভা সমাবেশের চেষ্টা করলে দন্ডবিধি অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল চৌধুরী স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন। এদিকে যে কোন মূল্যে পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আগামীকাল পৌর শহরে মিছিল সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি ও জামায়াত জোটের নেতাকর্মীরা। তারা জানিয়েছেন ১৪৪ ধারা জারি ও ধড়পাকড় করে এ সরকারের পতন ঠেকানো যাবে না।অপরদিকে আ’লীগ সমাবেশ করার ঘোষণা দেওয়ায় সাধারণ মানুষের মধ্যে চরম উৎকন্ঠা বিরাজ করছে।

এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা এস.এম.সোহরাব হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দু’টি জোট পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেওয়ায় আইনশৃঙ্খলা রাক্ষার্থে পৌর শহর ও আশপাশ এলাকায় আজ ভোর ৬টা থেকে আগামি কাল শনিবার  সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। এদিকে ২৫অক্টোবরকে সামনে রেখে কাল বিকেল থেকে উপজেলা সদরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ও টহল দিতে দেখা গেছে। থানার ওসি জানিয়েছেন, সভা সমাবেশের নামে যে কোন ধরনের নাশকতা কর্মকান্ড এড়াতে পুলিশ তৎপর রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc