Saturday 26th of September 2020 03:08:04 AM
Wednesday 19th of February 2014 08:53:08 PM

শত বছরের পুরানো মন্দির বিলুপ্তির পথেঃনির্মাণের দাবী

অন্য ধর্ম, উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
শত বছরের পুরানো মন্দির বিলুপ্তির পথেঃনির্মাণের দাবী

আমারসিলেট24ডটকম,ফেব্রুয়ারী,বদরুলঃ কানাইঘাটের ৫নং বড়চতুল ইউপির রায়পুর গ্রামে অবস্থিত বিলুপ্তি হওয়া দেড়শ বছরের প্রাচীনতম একটি মন্দির সরকারী অনুদানে পুনঃনির্মাণের দাবী জানিয়েছেন এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন। স্বাধীনতা যুদ্ধের সময় দেড়শ বছরের পুরনো এ মন্দিরটি ধ্বংস করে আসবাবপত্র লুটপাট করা হয়। এরপর থেকে পুরনো মন্দিরের স্থানে এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন খড়ের মন্দির তৈরি করে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করে আসছেন। প্রাচীনতম এ মন্দিরটি হিন্দু সম্প্রদায়ের লোকজনদের কাছে বিশেষ মর্যাদা পূর্ণ হওয়ায় দেশের দূর-দূরান্ত থেকে প্রতিবছর বিষ্ণুপূজা, স্বরসতীপূজা, কালীপুজা ও দূর্গাপুজার সময় এখানে বিপুল সংখ্যক পূণ্যার্থীরা একত্রিত হন।

অর্থের অভাবে এখানে মন্দির স্থাপন করতে পারছেন না এলাকার দরিদ্র হিন্দু সম্প্রদায়ের মানুষজন। মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাবুল বিশ্বাস ও সাধারণ সম্পাদক নীলমনি চন্দ্র জানান, এ মন্দিরটি আমাদের সম্প্রদায়ের লোকজনদের কাছে একটি পবিত্রতম স্থান। বর্তমানে জরাজীর্ণ একটি খোলা বাঁশের তৈরি খড়ের চালা নির্মান করে মন্দিরে পূজা অর্চনা করে আসছেন। প্রতিবছর ভাবগম্ভীর পরিবেশে আমরা ধর্মীয় অনুষ্ঠান পালন করে থাকি। কিন্তু অর্থের অভাবে পুরনো মন্দিরটির সার্বিক উন্নয়ন কাজ করতে পারছি না। এতে করে ধর্মীয় অনুষ্ঠানে ব্যাঘাত ঘটছে। সরকারী অনুদানে বিলুপ্তির স্থানে নতুন করে মন্দির স্থাপনে ধর্মমন্ত্রালয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তারা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc