কানাইঘাটে ম্যালেরিয়া নিয়ন্ত্রণ বিষয়ক অবহিতকরণ সভা

    1
    3

    আমারসিলেট24ডটকম,১২ডিসেম্বর,বদরুলঃ কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্র্যাকের উদ্যোগে এবং এনজিও সংস্থা সীমান্তিকের বাস্তবায়নে কানাইঘাটে ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচি বিষয়ক অবহিতকরণ-এ্যাডভোকেসি সভা গত বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা কান্তি ভূষণ ভট্টাচার্যের সভাপতিত্বে এবং উপজেলা ম্যালেরিয়া কন্ট্রোল ম্যানেজার আবুল কালামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মোহাম্মদ জাকারিয়া।

    বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শ্রীমতি প্রভাতি রাণী দাস, আ’লীগের যুগ্ম আহবায়ক রফিক আহমদ, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মোহাম্মদ আলী, বক্তব্য রাখেন-বীর মুক্তিযোদ্ধা (অবঃ) সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের দপ্তর সম্পাদক নিজাম উদ্দিন, সাংবাদিক আব্দুন নূর, উপজেলা ব্র্যাকের ম্যানেজার কার্তিক বিশ্বাস, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ম্যালেরিয়ার প্রজেক্ট ম্যানেজার মোঃ আবুল হোসেন প্রমুখ।

    এ অবহিতকরণ সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকবৃন্দ, জনপ্রতিনিধি, এনজিও কর্মী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় ম্যালেরিয়া রোগের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে সবাইকে সচেতনতা সৃষ্টি, নিজ নিজ বাড়ীর আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার উপর গুরুত্বারোপ করা হয়। ম্যালেরিয়া প্রজেক্ট ম্যানেজার আবুল কালাম তার বক্তব্যে জানান, ২০০৭ সাল থেকে কানাইঘাট উপজেলায় ম্যালেরিয়া নিয়ন্ত্রণে সীমান্তিক কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে উপজেলার ৪৪ হাজার পরিবারের মধ্যে ২৫ হাজার ৫শ পরিবারকে কীটনাশকযুক্ত মশারী বিতরণ করা হয়েছে। ৩৩ হাজার মশারী কীটনাশক দিয়ে চিবিয়ে দেওয়া হয়েছে। মশারীগুলো যথাযথভাবে ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন তিনি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here