Tuesday 29th of September 2020 04:33:35 AM
Wednesday 26th of February 2014 11:38:27 AM

কানাইঘাটে১৯ দলের প্রার্থী আশিক চৌধুরীঃবিএনপির প্রত্যাখান

বৃহত্তর সিলেট, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কানাইঘাটে১৯ দলের প্রার্থী আশিক চৌধুরীঃবিএনপির প্রত্যাখান

আমারসিলেট24ডটকম,২৬ফেব্রুয়ারী,বদরুল ইসলামঃ  আসন্ন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচনে আশিক উদ্দিন চৌধুরীকে ১৯ দলীয় জোটের মনোনীত প্রার্থী ঘোষণা করায় বিএনপি ও সহযোগী সংগঠনের তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। গতকাল জেলা বিএনপির নেতৃবৃন্দের বরাত দিয়ে স্থানীয় একটি দৈনিক পত্রিকায় আশিক চৌধুরীকে প্রার্থী মনোনীত করার সংবাদ প্রকাশিত হওয়ার পর ক্ষোভ ছড়িয়ে পড়ে সর্বত্র। আশিক চৌধুরীকে প্রার্থী ঘোষণা প্রত্যাখান করে বিষয়টি পুণঃবিবেচনা করার জন্য জেলা বিএনপি নেতৃবৃন্দের কাছে দাবী জানিয়েছেন কানাইঘাট উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। দলের বৃহত্তর স্বার্থে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে এবং আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি তথা ১৯ দলীয় জোটের নেতাকর্মীদের মধ্যমনি রাজপথের লড়াকু সৈনিক কানাইঘাট সদর ইউপির সাবেক চেয়ারম্যান জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুন রশিদ মামুনকে জোটের প্রার্থী মনোনীত করার জোর দাবী জানিয়েছেন তারা। এ লক্ষ্যে গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায় কানাইঘাট ডাকবাংলো প্রাঙ্গনে বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির সভাপতি এমএ লতিফের সভাপতিত্বে ও পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পৌর বিএনপির সভাপতি হাজী ইফজালুর রহমান, থানা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক হাবিব আহমদ, সদর বিএনপির সভাপতি ডাঃ ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন,  পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক নূরুল হোসেন বুলবুল, বিএনপি নেতা কুটি মিয়া, আলমাছ উদ্দিন, থানা কৃষকদলের সভাপতি মুজম্মিল আলী মেম্বার, সহসভাপতি শাহ জাহান, যুবদলের যুগ্ম আহবায়ক সায়িক আহমদ, কাওছার আহমদ, আশরাফুল আম্বিয়া, পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক রুমান সিদ্দিকী, যুগ্ম আহবায়ক ইসলাম উদ্দিন, মামুন রশিদ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নাজিম উদ্দিন, সিনিয়র যুগ্ম আহবায়ক ফারুক আহমদ, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান, যুগ্ম আহবায়ক মোহাম্মদ আলী মেম্বার, থানা শ্রমিকদলের সিনিয়র যুগ্ম আহবায়ক এবাদুর রহমান লালই, যুগ্ম আহবায়ক জাফর আহমদ, পৌর শ্রমিকদলের আহবায়ক আবিদুর রহমান, যুগ্ম আহবায়ক শরীফ উদ্দিন, থানা ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম, সহ সভাপতি রাশিদুল হাসান টিটু, খসরুজ্জামান, পৌর ছাত্রদলের সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক রুহুল আম্বিয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাসিত,  ছাত্রদল নেতা জাকির উদ্দিন, উলামাদলের সভাপতি মাওঃ কুদরত উল্লাহ, জাসাসের আহবায়ক আব্দুল মতিন, যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম রোকন, মোঃ কিবরিয়াসহ বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ইতিমধ্যে উপজেলা বিএনপি ও সহযোগি সংগঠন এবং জোটের শরীকদল জামায়াতে ইসলামী, জমিয়তে উলামায়ে ইসলাম, খেলাফত মজলিস ও ইসলামী ঐক্যজোটের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা উপজেলা নির্বাচনে মামুন রশিদ মামুনকে জোটের প্রার্থী করার দাবী জানিয়ে জেলা জোটের নেতৃবৃন্দের কাছে তাদের মতামত ব্যক্ত করেছেন। তারপরও সম্পূর্ণ গণবিচ্ছিন্ন বিগত দিনে যিনি সরকারী বিরোধী কোন আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ না করে আওয়ামীলীগের সাথে আতাঁত করে  রাজনীতি করেছেন সেই আশিক চৌধুরীকে জোটের মতামত ও তৃণমূলের দাবী দাওয়া উপেক্ষা করে প্রার্থী করায় নিন্দা ও  ক্ষোভ জানিয়ে  তা প্রত্যাখান করেন।

তারা আরো বলেন, সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে কানাইঘাটের শত শত জোটের নেতাকর্মীরা নির্যাতিত, কারারুদ্ধ হয়েছেন। অদ্যাবধি পর্যন্ত পালিয়ে বেড়াচ্ছেন শত শত নেতাকর্মী যাদের কোন খোঁজ খবর পর্যন্ত নেননি সেই আশিক চৌধুরীকে জোটের প্রার্থী চূড়ান্ত করা হলে উপজেলা নির্বাচনে চরম ভরাডুবি ঘটবে বলে আশংকা প্রকাশ করেছেন। তারা মামুন রশিদ মামুনকে জোটের প্রার্থী ঘোষণা দেওয়ার জন্য  জোট নেত্রী বেগম খালেদা জিয়া ও কেন্দ্রীয় জোটের নেতৃবৃন্দের প্রতি জোর দাবী জানিয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc