Wednesday 23rd of September 2020 06:10:32 AM
Tuesday 13th of October 2015 05:36:50 PM

কাদের সিদ্দিকীর ঋণ প্রায় ১১কোটি টাকাঃমনোনয়ন বাতিল

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কাদের সিদ্দিকীর ঋণ প্রায় ১১কোটি টাকাঃমনোনয়ন বাতিল

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩অক্টোবরঃ রাষ্ট্রায়ত্ত ব্যাংকে  ঋণের কারণে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী আব্দুল কাদের সিদ্দিকীর (বীর উত্তম) এবং তার সহধর্মীনী নাসরিন কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিলের প্রতিবাদে কাদের সিদ্দিকী ও তার কর্মী সমর্থকরা মহাসড়ক অবরোধ করে রেখেছেন।

এ কারণে আগামীকাল বুধবার টাঙ্গাইলে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে কৃষক শ্রমিক জনতা লীগের জেলা শাখা। আজ মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে দিকে সংবাদ সম্মেলনে এ হরতালের ঘোষণা দেয়া হয়। পরে সোয়া ২টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ড পয়েন্টে অবস্থান নেন বঙ্গবীর কাদের সিদ্দিকী ও তার কর্মীরা। এ সময় কর্মীরা মহাসড়কের ওপর টায়ার জ্বালিয়ে দুই পাশে অবরোধ করে। এতে সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।
এর আগে পৌনে ১টার দিকে ১০ কোটি ৮৮ লাখ ২৬ হাজার ৪২৩ টাকা ঋণ খেলাপির দায়ে কাদের সিদ্দিকী ও তার স্ত্রীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা মো. আলিমুজ্জামান। এছাড়া তথ্যে ভুল থাকায় আব্দুল আলীম নামে অপর এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এলেঙ্গা পুলিশ ফাঁড়ির সার্জেন্ট কামরুজ্জামান রাজ এ বিষয়টি নিশ্চিত করে জানান, তারা ঘটনাস্থলে যাচ্ছেন। বুঝিয়ে-শুনিয়ে অবরোধকারীদের রাস্তা থেকে তুলে দেয়ার চেষ্টা করবেন। প্রসঙ্গত ইসলাম ও প্রধানমন্ত্রীর ছেলে জয়কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের ধরে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে প্রথমে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। পরে তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করায় আসনটি শুন্য হয়।
প্রসঙ্গত গত রবিবার টাঙ্গাইল-৪, কালিহাতী আসনের উপনির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে মোট ১০জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। বেলা ২টায় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর পক্ষে তার সহধর্মিনী নাসরিন কাদের সিদ্দিকী সহকারী রিটার্নিং কর্মকর্তার অফিসে নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। একই সাথে নাসরিন কাদের সিদ্দিকী তার নিজের মনোনয়নপত্রও দাখিল করেন। পরে দলের অপর দুই প্রার্থী ইকবাল হোসেন সিদ্দিকী ও হাসমত আলী মনোনয়নপত্র দাখিল করেন।
এর পর বেলা সোয়া ৩টার দিকে আওয়ামী লীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী তার সমর্থক ও দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। এর আগে সহকারী রিটানিং কর্মকর্তার অফিসে স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলীম মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জাতীয় পার্টির (জেপি) সাদেক খান ও বিএনএফ এর প্রার্থী আতাউর রহমান খান মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ১৩ অক্টোবর মনোনয়ন যাচাই-বাছাই ও ২১ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। পরদিন ২২ অক্টোবর প্রতীক বরাদ্দ দেয়া হবে। টাঙ্গাইল-৪ আসনে আগামী ১০ নভেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ আসনে আওয়ামী লীগ প্রতিনিধি হিসেবে মনোনয়ন পেয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc