Saturday 31st of October 2020 04:34:53 PM
Wednesday 4th of March 2015 01:43:32 PM

কাজের মহিলা সুন্দরী চান না সৌদি গৃহকর্তিরা!

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কাজের মহিলা সুন্দরী চান না সৌদি গৃহকর্তিরা!

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪মার্চঃ সৌদি আরবের নারীরা তাদের সংসারে গৃহপরিচারিকা হিসেবে দেখতে সুন্দর এমন নারীদের নিতে চাইছেন না।

সৌদি আরবের রিক্রুটিং এজেন্সিগুলো বলছে গৃহবধূরা এখন আগে থেকেই সম্ভাব্য গৃহপরিচারিকার ছবি দেখতে চাইছেন বিশেষ করে যারা মরক্কো ও চিলি থেকে আসছে।

দেশটির একটি সংবাদপত্রে প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে তারা সুন্দরী গৃহপরিচারিকা নিতে চাইছেন না এমন কয়েকজন নারীর সাথে কথা বলেছেন।

ওই গৃহকর্ত্রী নারীরা বলেছেন এসব দেশের সুন্দরী নারীদের তারা গৃহপরিচারিকা হিসেবে চাননা কারণ তাদের ধারণা সুন্দরী কর্মচারী পরিবারের মধ্যে সমস্যা সৃষ্টি করতে পারেন।

জেদ্দার একটি রিক্রুটিং কোম্পানির পরিচালক ইদ আবু ফাহাদ ওই সংবাদপত্রটিকে বলেন, “কিছু স্ত্রী আমাদের সাথে যোগাযোগ করে বলেছেন যদি তাদের স্বামীরা মরক্কো বা চিলি থেকে গৃহপরিচারিকা চায় তাহলে ওইসব গৃহকর্মীদের পরিবারে গ্রহণের আগে তারা অবশ্যই দেখে নেবেন।”

“তাদের প্রধান শর্ত হলো গৃহকর্মী সুন্দরী হতে পারবে না।”

সৌদি আরবে বিদেশী কর্মী নেয়া অনেক সময় ও অর্থের বিষয়। ভিসা ও অন্যান্য নিয়মমতো প্রক্রিয়া শেষ করতে প্রায় ছয় মাস লেগে যায়।

বাইশ হাজার রিয়ালের মতো লাগে চিলি থেকে কর্মী আনার ক্ষেত্রে। উপসাগরীয় অঞ্চলের বিদেশী গৃহকর্মীর অধিকারের বিষয়টি একটি বড় ইস্যু।

আরব নিউজ বলেছে সেখানে অন্য দেশ থেকে যাওয়া গৃহপরিচারিকা ও গাড়ির চালকদের মূল নিয়োগকর্তার কাছ থেকে পালিয়ে যাওয়ার প্রবণতা রয়েছে।

কয়েকটি দেশ সৌদি আরবে নারী কর্মীদের সাথে আচরণের বিষয়ে নানা অভিযোগ তুলছে।

ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি তার দেশ থেকে নারী কর্মী পাঠানো বন্ধের পরিকল্পনার কথা জানিয়েছেন।সুত্রঃবিবিসি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc