Wednesday 21st of August 2019 11:44:06 PM
Tuesday 22nd of January 2019 12:08:52 AM

কাজের ক্ষেত্রে কোনো ধরনের অন্যায় সহ্য করা হবে নাঃপ্রধানমন্ত্রী

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কাজের ক্ষেত্রে কোনো ধরনের অন্যায় সহ্য করা হবে নাঃপ্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশের নতুন মন্ত্রিপরিষদের প্রথম বৈঠক আজ  সকাল ১০টায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে মন্ত্রিসভার সকল সদস্যই উপস্থিত ছিলেন।

বৈঠকে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার সদস্যদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন। নতুন মন্ত্রিসভার সদস্যদের উদ্দেশে তিনি বলেন, ‌‘কাজের ক্ষেত্রে কোনো ধরনের অন্যায় সহ্য করা হবে না। দায়িত্ব পালনে অনিয়ম ও অরাজকতা সহ্য করা হবে না। আপনারা স্বচ্ছতা, জবাবদিহি ও সততার সঙ্গে দায়িত্ব পালন করবেন। আপনাদের কেউই তদারকির বাইরে নন।’

তিনি আরও বলেন, ‘যেকোনও মূল্যে সুশাসন নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে কোনও আপস নেই। সুশাসন নিশ্চিতে কোনও সমস্যায় পড়লে আপনারা সরাসরি আমাকে জানাবেন।’

জনগণের আস্থার প্রতিদান দেওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘জনগণ আওয়ামী লীগের প্রতি আস্থা রেখে দায়িত্ব দিয়েছেন। জনগণের ভোট আমানত, সেই আমানতের কোনও খেয়ানত যাতে না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।’

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, বৈঠকে ছয়টি আলোচ্যসূচি ছিল। এরমধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে, সংসদের প্রথম অধিবেশনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের ভাষণ।

উল্লেখ্য, বছরের শুরুতেই দেশের প্রেসিডেন্ট সংসদে ভাষণ দেন। বছরের শুরুতে শীতকালীন অধিবেশনে তিনি যে ভাষণ দেবেন তা মন্ত্রিসভায় অনুমোদিত হতে হয়। মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন পাওয়া ভাষণই সংসদে দেন প্রেসিডেন্ট। এই ভাষণে বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরা হয়।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের নেতৃত্বে গঠিত হয়েছে নতুন সরকার। এরপর টানা তৃতীয় মেয়াদের জন্য প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন শেখ হাসিনা। তার নেতৃত্বে ৪৭ সদস্যের মন্ত্রিপরিষদ সদস্য ৭ জানুয়ারি শপথ নেন, যার মধ্যে মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ ও উপমন্ত্রী রয়েছেন তিনজন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc