Tuesday 25th of February 2020 06:55:27 PM
Friday 24th of January 2020 11:12:20 PM

‘করোনা ভাইরাস’ আতঙ্কে বেনাপোল স্থলবন্দরে সতর্কতা জারি

আন্তর্জাতিক, জাতীয়, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
‘করোনা ভাইরাস’ আতঙ্কে বেনাপোল স্থলবন্দরে সতর্কতা জারি

এম ওসমান : চীনসহ বেশ কয়েকটি দেশে ‘করোনা ভাইরাস’ সংক্রমণের ফলে আতঙ্ক তৈরি হয়েছে। এখন পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্তের সংখ্যা পাঁচ শতাধিক। ইতোমধ্যে সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা ভাইরাসের বিষয়ে ইতোমধ্যে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কড়া সতর্কতা অবলম্বন করা হয়েছে। সতর্কতা নেওয়া হয়েছে দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপেলেও।
শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আসা বিদেশি নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা শুরু করেছেন স্বাস্থ্যকর্মীরা। শুক্রবার আইরিশ ১ জন, অস্ট্রেলিয়ার ৪ জন, কানাডার ২ ও আমেরিকার একজনসহ মোট ৮ বিদেশিকে করোনা ভাইরাস পরীক্ষা করেন বেনাপোল ইমিগ্রেশনে দায়িত্বরত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা. হাসানুজ্জামান ।
বেনাপোল ইমিগ্রেশনে কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ডাঃ আব্দুল মজিদ জানান, চীনে করোনা ভাইরাস ব্যাপক হারে ছড়িয়ে পড়ছে। ইতোমধ্যে আক্রান্ত হয়ে অনেকে মারা গেছেন। বাংলাদেশে এ ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য স্বাস্থ্য বিভাগ সতর্কতা জারি করেছে। তারা বিদেশি যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা ও সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন। এছাড়া এ ভাইরাসের লক্ষণ সম্পর্কেও সচেতন করছেন।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোরশেদ আলম জানান, করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি যাতে কোন ভাবে দেশে প্রবেশ করতে না পারে তার জন্য স্বাস্থ্যকর্মীদের সহযোগিতা করছে ইমিগ্রেশন পুলিশ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc