Saturday 31st of October 2020 10:53:00 PM
Friday 31st of July 2020 12:20:42 AM

করোনা প্রতিরোধে নাগরিক মঞ্চে শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব

উন্নয়ন ভাবনা, তথ্য-প্রযুক্তি, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
করোনা প্রতিরোধে নাগরিক মঞ্চে শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব

নিজস্ব প্রতিনিধি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের হানায় নাখাল জ্ঞান বিজ্ঞানে নেতৃস্থানীয় রাষ্ট্র গুলো। বাংলাদেশেও এর ছোবল পড়েছে। করোনা মহামারীর কবল থেকে দেশের জনগণকে সতর্ক করতে মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে সারা দেশে নানা পদক্ষেপ গ্রহণ করেছে সরকারী বে-সরকারী প্রতিষ্ঠানসহ সচেতনমহল।

সে লক্ষ্যে শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতির উদ্যোগে ও সকল সদস্যদের সহযোগিতায় বাংলাদেশ স্কাউটস শ্রীমঙ্গল উপজেলার অংশগ্রহণে করোনাকালীন স্বাস্থ্য বিষয়ক সচেতনতা মূলক প্রচারে সচেতনতাই সুরক্ষা এমন প্রতিপাদ্য সামনে রেখে নির্মিত অস্থায়ী “সচেতন নাগরিক মঞ্চে”র সাথে একাত্মতা ঘোষণা করেছে শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ ফুল তুলে দিচ্ছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা নজরুল ইসলামের হাতে।ছবি এনিমেটর বাংলা মিডিয়া

আজ বৃহস্পতিবার (৩০ শে জুলাই) দুপুরে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরের কলেজ রোডস্থ প্রবেশমুখে শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটি কর্তৃক নির্মিত অস্থায়ী মঞ্চে এই একাত্মতা ঘোষণা করেন শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা নজরুল ইসলাম, শ্রীমঙ্গল-কমলগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান আশিক, সহকারী কমিশনার ভূমি মাহমুদুর রহমান মামুন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালিক দুলাল, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার পক্ষ থেকে মেডিকেল অফিসার ভিজিট কন্ট্রোল ডাক্তার পার্থ, শ্রীমঙ্গল পৌরসভার পক্ষ থেকে প্রতিনিধি ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র (২) মীর এম এ সালাম, বাংলাদেশ স্কাউট শ্রীমঙ্গল উপজেলার সাধারন সম্পাদক বিমান বর্ধন,শ্রীমঙ্গল রোটারি ক্লাবের সাধারন সম্পাদক শাহ আরিফ আলী নাসিম প্রমুখ।

শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ ফুল তুলে দিচ্ছেন সিনিয়র এ এস পি আশরাফুজ্জামান আশিকের হাতে।ছবি এনিমেটর বাংলা মিডিয়া 

শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের সহকারি সাধারণ সম্পাদক আব্দুল মজিদ এর সঞ্চালনায় অনুষ্টানে সভাপতিত্ব করেন অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ আনিছুল ইসলাম আশরাফী, উপস্থিত ছিলেন সহ-সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, কোষাধক্ষ্য আবুল হাসনাত ,যুবলীগ নেতা কামরুল হাসান দুলন, সেচ্ছাসেবকলীগ নেতা মোঃ মকবুল হোসেন,সাংবাদিক ও সাংস্কৃতি কর্মী পংকজ কুমার নাগ, অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সদস্য শিপুল চৌধুরী, সাংবাদিক জহিরুল ইসলাম,সাংবাদিক ও মানবাধিকার কর্মী সাইদুল ইসলাম সবুজ,সাংবাদিক ও সমাজসেবক আশরাফুল ইসলাম রুহেল খান, সহকারী প্রচার সম্পাদক সাংবাদিক ছাদিক আহমেদ, সাংবাদিক ইমরান হাসানসহ স্বরন সিং,পুন্য নুনিয়া,রিপন মৃধা, মিনহাজ তানভীর,রানা কুমার নুনিয়া ও ক্লাবের অন্যান্য সদস্য বৃন্দ।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান ।

শ্রীমঙ্গল উপজেলা সহকারী ভুূমি কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের হাতে ফুল তুলে দিচ্ছেন অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ।ছবি-এনিমেটর বাংলা মিডিয়া

অনুষ্ঠানের শুরুতেই করোনা ভাইরাসের সংক্রমনের সূচনা লগ্ন থেকে বর্তমান পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সচেতনতা মূলক কাজে যারা ভূমিকা রেখেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ধন্যবাদ স্বরূপ ফুল দিয়ে শুভেচ্ছা ও শুভ কামনা জানান অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

শ্রীমঙ্গল থানার কর্মকর্তা আব্দুছ ছালিকের হাতে ফুল তুলে দিচ্ছেন অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

অনলাইন প্রেস ক্লাবের সভাপতি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন,দীর্ঘ চার মাস ধরে শ্রীমঙ্গল উপজেলায় সরকারি যে সমস্ত কর্মকর্তারা অধিক সময় দিয়ে মানুষকে সচেতনতা মূলক কাজে অংশগ্রহণ করতে সহযোগিতা করেছেন এবং সচেতন করতে সহযোগিতা করেছেন আমি প্রতিদিন তাদের অনেক কার্যক্রম প্রত্যক্ষ করেছি। দিনরাত এই পরিশ্রমের ফলে এখনো আমরা অনেক ভালো আছি সেজন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করি। আমরা তাদের এই শ্রমের জন্য আজ ফুল দিয়ে শুভেচ্ছা ও শুভ কামনা জানাচ্ছি। তারা যেন শ্রীমঙ্গল থেকে চলে গেলেও জীবনের শেষ দিন পর্যন্ত উৎসাহ উদ্দীপনা নিয়ে দেশবাসীর জন্য কাজ করে যান।

বাংলাদেশ স্কাউট শ্রীমঙ্গল উপজেলার সাধারণ সম্পাদকের হাতে ফুল তুলে দিচ্ছেন অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ।ছবি -এনিমেটর বাংলা মিডিয়া

এসময় বক্তব্য রাখেন সিনিয়র এএসপি আশরাফুজ্বামান আশিক, তিনি বলেন শ্রীমঙ্গল উপজেলায় করোনা বিস্তার টেকাতে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় গণমাধ্যম কর্মী ও নেতৃবৃন্দসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, সমাজকর্মী, ব্যবসায়ী ও ধর্মীয় ব্যক্তিরা যথেষ্ট ভুমিকা রেখে যাচ্ছেন।
করোনার প্রাদুর্ভাব টেকানোর পাশাপাশি মাদক নির্মুলের অভিযান অব্যাহত রয়েছে আশা করি আমরা করোনার পাশাপাশি মাদক থেকেও আমাদের দেশকে মুক্ত করতে পারব ইনশাল্লাহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের হাতে মাস্ক তুলে দিচ্ছেন অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ।ছবি-এনিমেটর বাংলা মিডিয়া

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন,করোনা কালীন সময়ে শ্রীমঙ্গলের সাংবাদিকরা সামনে থেকে আমাদের সঙ্গে কাজ করেছেন। সম্মুখ সারির যোদ্ধা হিসেবে আমরা তাদের সাধুবাদ জানাই এবং ভবিষ্যতেও এভাবে করোনাসহ সকল দুর্যোগ মুহূর্তে সবাই একত্রিত হয়ে মোকাবেলা করবো এই প্রত্যাশা রাখি।
এছাড়া তিনি আরো বলেন আপনারা যারা সংবাদকর্মী রয়েছেন আপনাদেরও দায়বদ্ধতা রয়েছে আপনারা অনেক দায়িত্বশীল, যাতে করে এমন কিছু লেখা হয় না, যার ফলে সমাজে কোন প্রকার বিশৃঙ্খলা তৈরি হয় বা উন্নয়নমূলক কোনো কাজে বাধা সৃষ্টি হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামসহ সকল অতিথিদের লওয়া ফুলের তোরা স্কাউটদের সম্মানে তুলে দিচ্ছেন।ছবি -এনিমেটর বাংলা মিডিয়া

এ সময় তিনি সাংবাদিকদের ভূয়শী প্রশংসা করে বলেন, করোনা কালীন সময়ে বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রাম, ত্রুটি-বিচ্যুতির সংবাদ ও অন্যান্য তথ্য এবং বিভিন্ন সার্কুলার আমরা সবার আগে জনগনের কাছে পৌছে দিয়েছি সাংবাদিকদের মাধ্যমে। এক্ষেত্রে জনগণের মধ্যে সচেতনতা আনতে শ্রীমঙ্গলে সাংবাদিকবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

ফুলের তোরা হাতে উৎফুল্ল স্কাউট সদস্যরা, যারা দিনভর স্বেচ্ছায় আঞ্চলিক ভাষায় সচেতনতা মূলক প্রচারণা চালিয়েছেন।ছবি-এনিমেটর বাংলা মিডিয়া

তিনি আরো বলেন আসন্ন ঈদ উপলক্ষে কোরবানির বর্জ্য যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার জন্য অনুরোধ করেন এবং কোরবানির পশুর চামড়া সংরক্ষণ করে সঠিক মূল্যে বিক্রি করে দেশের অর্থনীতির উন্নয়নে সরকারকে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। গরিবদের জন্য কোরবানির মাংসের তিনভাগের এক অংশ সবাই একত্রিত করে নিয়ম শৃঙ্খলা মেনে সামাজিক দূরত্ব অনুযায়ী গরিবদের মধ্যে বিতরণ করার জন্য প্রত্যেকের কাছে আহ্বান জানান, এবারও ঈদের জামাত সামাজিক দূরত্ব মেনে মসজিদে পালন করার জন্য অনুরোধ করেন।

একপর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের হাতে ১০০ পিস মাস্ক তুলে দেন অনলাইন প্রেসক্লাবের সদস্যরা। অনুষ্ঠানের সভাপতি মুহাম্মদ আনিসুল ইসলাম আশরাফীর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc