করোনার থার্ড ওয়েভে আক্রান্ত মহারাষ্ট্রের ১০ মন্ত্রীসহ একাধিক বিধায়ক

0
69
করোনার থার্ড ওয়েভে আক্রান্ত মহারাষ্ট্রের ১০ মন্ত্রীসহ একাধিক বিধায়ক

আমারসিলেট ডেস্কঃ করোনা ভাইরাসের সংক্রমণ ক্রমশ জোড়াল হচ্ছে মহারাষ্ট্রে। ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রের ১০ মন্ত্রী এবং একাধিক বিধায়ক। জানিয়েছেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। মহারাষ্ট্রের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তার পরেই উপ মুখ্যমন্ত্রী জানিয়েছেন একাধিক মন্ত্রী এবং বিধায়ক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মহারাষ্ট্রে থার্ড ওয়েভ শুরু হয়ে গিয়েছে। এমনই দাবি করেছিলেন মুম্বইয়ের করোনা টাস্ক ফোর্সের সদস্যরা। কারণ করোনা সংক্রমণ ভয়ঙ্কর আকার নিয়েছে মহারাষ্ট্রে। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ওমিক্রন সংক্রমণেও শীর্ষে মহারাষ্ট্র। ইতিমধ্যেই মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা সাড়ে ৪০০ ছাড়িয়ে গিয়েছে। তার জেরে বর্ষবরণের আগের দিন থেকেই ১৪৪ ধারা জারি করা হয়েছিল। বর্ষবরণের পার্টিতেও নিষেধাজ্ঞা জারি করা হয়।

মহারাষ্ট্র বিধানসভা শুরুর দিন থেকেই করোনা সংক্রমণ থাবা বসিয়েছিল। করোনা আক্রান্ত হয়েছিলেন নিরাপত্তার দায়িত্বে থাকা বেশ কয়েকজন পুলিশ কর্মী এবং বিধানসভার কয়েকজন কর্মী। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের অসুস্থতার কারণে এবার মুম্বইয়ে বসেছিল বিধানসভা। কয়েকদিন বিধানসভা অধিবেশন চলা পর সেটা বন্ধ হয়ে যায়। তারপরেই খবর আসতে থাকে মহারাষ্ট্রের একাধিক মন্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারপরেই উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার জানিয়েছেন, রাজ্যের প্রায় ১০ জন মন্ত্রী এবং একাধিক বিধায়ক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তারপরেই রাজ্যের উপমুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে সতর্ক করে বলেছেন, যাঁরা নতুন বছরের উৎসবে সামিল হবে বলে ভাবছেন। জন্মদিন, বিবাহ অনুষ্ঠানের ভিড়ে সামিল হওয়ার কথা ভাবছেন। তাঁরা এখন থেকেই সতর্ক হোন। ভয়ঙ্কর আকার নিয়েছে করোনা সংক্রমণ। ওমিক্রন ভ্যারিয়েন্ট ভয়ঙ্কর সংক্রামক। দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে। গবেষকরা যদিও আগেই জানিয়েছিলেন করোনা ভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট ডেল্টার চেয়ে ৩ গুণ বেশি সংক্রামক। ইতিমধ্যেই তার প্রমাণ মিলতে শুরু করে দিয়েছে।

মহারাষ্ট্র গত কয়েকদিনে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮,০৬৭ জন। নতুন করোনা ভাইরাসের সংক্রমণ ৫০ শতাংশ বেড়ে গিয়েছে রাজ্য। মহারাষ্ট্রে ইতিমধ্যেই ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণে মারা গিয়েছেন ১ জন। মৃত ব্যক্তি ৫২ বছরের। অর্থাৎ মধ্য বয়সী ব্যক্তি মারা গিয়েছেন করোনা ভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ। শুধু মাত্র মুম্বই শহরে করোনা ভাইরাসে সংক্রমণে ৫ হাজার ছাড়িেয় গিয়েছে। বৃহস্পতিবারের মধ্যে ২০০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যেই গোটা দেশে করোনা পরীক্ষা বাড়ানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ থেকেই ১৫ বছরের বয়সীদের করোনা টিকাকরণের রেজিস্ট্রেশন শুরু হয়ে গিেয়েছে ভারতে। সেই সঙ্গে ৬০ বছরের উর্ধ্বে থেকে সকলের করোনা টিকার বুস্টার ডোজ দেওয়াও শুরু হয়ে যাচ্ছে ১ জানুয়ারি থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here