Thursday 24th of January 2019 01:15:00 PM
Wednesday 9th of January 2019 07:35:37 PM

কমলগঞ্জ রেলওয়ের জমিতে চলছে ফিশারি ও বাসাবাড়ি স্থাপন!

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জ রেলওয়ের জমিতে চলছে ফিশারি ও বাসাবাড়ি স্থাপন!

কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রেলওয়ে স্টেশন সংলগ্ন উত্তর-পশ্চিম পার্শ্বে রেলওয়ের সিলেট-আখাউড়া সেকশনের রেলওয়ে ভূমি কৃষি লিজ নিয়ে ফিশারি ও স্থায়ীভাবে বাসাবাড়ি স্থাপনের অভিযোগ পাওয়া গেছে। ফিশারি স্থাপনের ফলে শমশেরনগর রেলষ্টেশন সংলগ্ন রেলপথে মাটি ধ্বসে দুর্ঘটনার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। অবৈধভাবে ফিশারি স্থাপনের বিষয়ে বুধবার সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে রেলওয়ের কুলাউড়া অঞ্চলের সিনিয়র সহকারী প্রকৌশলী শ্রীমঙ্গল জিআরপি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।রেলওয়ের কুলাউড়া অঞ্চলের সিনিয়র সহকারী প্রকৌশলী মনিরুল ইসলাম অভিযোগ করে বলেন, শমশেরনগর রেলওয়ের জমি কৃষি লিজ নিয়ে এলাকার প্রাক্তন চেয়ারম্যান আব্দুল মছব্বির দীর্ঘদিন ধরে কলোনী ও বাসাবাড়ি স্থাপন করে অন্যত্র বিক্রয় করছেন।

লিজের শর্তাবলী ভঙ্গ করে তিনি কর্তৃপক্ষের কোনরূপ অনুমতি ছাড়াই একের পর এক অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বর্তমানে রেলপথ সংলগ্ন কৃষিজমিতে ফিশারি করার জন্য কার্যক্রম শুরু করেন। সরেজমিনে এসে তা দেখতে পেয়ে এ ধরণের কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরও বলেন, কৃষিলিজ নিয়ে কমার্শিয়ালভাবে ঘরবাড়ি নির্মাণ, বিক্রি, মাটিকাটা সম্পূর্ণ নিষেধ।

অবৈধভাবে কৃষিজমির মাটি কেটে ফিশারি করার ফলে বর্ষা মৌসুমে রেলপথের মাটি ধ্বসে ট্রেন দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। তাছাড়া ওই এলাকায় রেলওয়ের জমিতে এমনভাবে কলোনী স্থাপন করা হয়েছে পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস্থাও নেই। ফলে পানি জমাটবদ্ধ হয়ে মাটি দেবে যেতে পারে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে শ্রীমঙ্গল জিআরপি থানায় লিখিত অভিযোগ করা হয়েছে বলে তিনি জানান।তবে অভিযোগ বিষয়ে কৃষি লিজ গ্রহীতা শমশেরনগর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান আব্দুল মছব্বির বলেন, ওই জমিতে ফিশারি স্থাপন করা হচ্ছে না।

সবজি চাষের জন্য জমির একটি পাশে মাটি উচুঁ করা হচ্ছিল। এখানে ভাসমান সবজি চাষের জন্য কাজ করা হচ্ছে। নিজে কোথাও কোন কলোনী স্থাপন করিনি বা কারো কাছে ভূমি বিক্রি করা হয়নি।অভিযোগ বিষয়ে শ্রীমঙ্গল রেলওয়ে থানার দায়িত্বপ্রাপ্ত সাব ইন্সপেক্টর মো. ইসমাইল বলেন, রেলওয়ের কুলাউড়া অ লের সিনিয়র সহকারী প্রকৌশলী মনিরুল ইসলাম একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ বিষয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc