Monday 28th of September 2020 09:28:40 PM
Wednesday 30th of April 2014 09:28:38 PM

কমলগঞ্জ মহিলা মেম্বার কর্তৃক গর্ভকালীণ মাতৃত্ব ভাতা আত্মসাতের অভিযোগ

অপরাধ জগত, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জ মহিলা মেম্বার কর্তৃক গর্ভকালীণ মাতৃত্ব ভাতা আত্মসাতের অভিযোগ

আমারসিলেট24ডটকম,৩০এপ্রিল,শাব্বির এলাহী মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের মহিলা মেম্বার কর্তৃক গর্ভকালীণ মার্তৃতভাতা থেকে অর্থ কেটে আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক ২ বৎসর মেয়াদী গর্ভকালীন মার্তৃ¡তভাতা প্রদান করা হচ্ছে। কমলগঞ্জ উপজেলায় ১৮০ জন মহিলা গর্ভকালীন মাতৃত্ব ভাতা পাচ্ছেন। আদমপুর ইউনিয়নে এই সুবিধাভোগি হচ্ছেন ২০ জন গর্ভধারনী। অভিযোগ পাওয়া গেছে, গতকাল মঙ্গলবার মহিলা বিষয়ক অধিদপ্তর এর মাধ্যমে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে আদমপুর ইউনিয়নের ৪ জন মহিলাকে ১ম কিস্তির ২১শ টাকার চেক হস্তান্তর করা হয়। তাদের মধ্যে ভানুবিল গ্রামের জাহিদুর রহমানের স্ত্রী জুবেদা বেগম ৮শ টাকা, আব্দুস সালামের স্ত্রী আসমা বেগম ৭২০ টাকা, রেনু বিবি ৯শ রোজিনা বেগম টাকা পেয়েছেন।

তারা অভিযোগ করে বলেন, মহিলা মেম্বার শিরিন আক্তার, শিরিন বেগম, রাবিয়া বেগম ভর্তি ফি ও অফিস খরচের নামে জন প্রতি ১২শ ও ১১ শ টাকা করে কেটে রেখেছেন। অভিযোগ সম্পর্কে জানতে চাইলে মহিলা মেম্বার শিরিন আক্তার খরছের নামে কিছু টাকা তিনি নিয়েছেন স্বীকার করে বলেন, এত টাকা তারা নেননি। আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমেদ ভূঁইয়া বলেন ,তিনিও টাকা কেটে নেয়ার অভিযোগ পেয়েছেন। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

কমলগঞ্জ উপজেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা সাহেদা আক্তার বলেন, গর্ভধারণী মাতা প্রতি মাসে ৩৫০ টাকা হারে ৬ মাস অন্তর অন্তর ২১শ টাকা হারে পাবেন। এর থেকে খরচ বাবত কোন টাকা কেটে রাখার বিধান নেই। যারা কেটে রেখেছেন তারা অবশ্যই অনিয়ম করেছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc