কমলগঞ্জ মন্ডপে হামলার ঘটনায় আল-ইসলাহ নেতা হাজতে,২ টি মামলায় আসামী দু’শতাধিক

0
88
কমলগঞ্জ মন্ডপে হামলার ঘটনায় আল-ইসলাহ নেতা হাজতে,২ টি মামলায় আসামী দু'শতাধিক

শাব্বির এলাহী,কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধিঃ কুমিল্লার পূজা মন্ডপে পবিত্র কোরআন শরীফ অবমাননায় মৌলভীবাজারের কমলগঞ্জে ৭টি পূজামন্ডপে হামলার ঘটনায় মইদাইল পুজা মন্ডপ ও কামারছড়া চা বাগান মন্ডপ কমিটির পক্ষে কমলগঞ্জ থানায় ২টি মামলা দায়ের করা হয়েছে। দুইটি মামলায় এজাহারভুক্তসহ অজ্ঞাত আরো ২৫০ জনকে আসামী করা হয়েছে।

শুক্রবার ১৫ অক্টোবর রাতে মুন্সিবাজার এলাকা থেকে মইদাইল সার্বজনিন পুজা মন্ডপে হামলার প্রধান আসামী উপজেলা তালামীযে আল-ইসলাহ নেতা মাওলানা আব্দুল করিমকে পুলিশ আটক করেছে।

শনিবার ১৬ অক্টোবর দুপুরে আটক মাওলানা আব্দুল করিমকে মৌলভীবাজার জেলা হাজতে প্রেরণ করেছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

পুুলিশ সূত্র জানা যায়, বুধবার রাতে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের মইদাইল শব্দকর পাড়ায় অবস্থিত পুজা মন্ডপে বিক্ষোভ মিছিল শেষে একদল জনতা হামলা চালিয়ে মুর্তি ভাংচুর করে। এ ঘটনার পর বৃহস্পতিবার দুুপুরে স্থানীয় ১১জনের নামসহ অজ্ঞাত আরো ২৫০ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করা হয়।

ওই মামলার প্রধান আসামী মাওলানা আব্দুল করিমকে ঠাকুরবাজার এলাকা হতে পুলিশ শুক্রবার রাতে আটক করে। অপর দিকে আলীনগর ইউনিয়নের কামারছড়া চা বাগান সার্বজনীন পুজা মন্ডপে হামলার ঘটনায় ৭ জনকে আসামী করে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

স্থানীয় সুত্র জানা যায়,পুজা মন্ডপের  ঘটনার পর থেকে এলাকায় আতংক সৃষ্টি হয়েছে। আটকের ভয়ে অনেকেই আত্মগোপনে চলে গেছেন। কমলগঞ্জ থানার ওসি তদন্ত সোহেল রানা জানান, ২টি মামলায় প্রায় আড়াইশোজন আসামী। পুলিশ দোষীদের গ্রেফতারের চেষ্টা করছে।

পুর্বের সংবাদের লিঙ্ক- http://www.amarsylhet24.com/%e0%a6%aa%e0%a7%82%e0%a6%9c%e0%a6%be%e0%a6%ae%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1%e0%a6%aa%e0%a7%87-%e0%a6%b9%e0%a6%be%e0%a6%ae%e0%a6%b2%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%98%e0%a6%9f%e0%a6%a8%e0%a6%be%e0%a6%af%e0%a6%bc/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here