Saturday 22nd of September 2018 05:29:49 PM
Monday 9th of October 2017 04:29:00 PM

কমলগঞ্জ পৌরসভা “বি” গ্রেডে উন্নীত,মিষ্টি বিতরণ

স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জ পৌরসভা “বি” গ্রেডে উন্নীত,মিষ্টি বিতরণ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯অক্টোবর,শাব্বির এলাহীঃ প্রতিষ্ঠার ১৮ বছর পর মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা সি গ্রেড থেকে বি গ্রেডে উন্নীত হয়েছে। রোববার বিকালে স্থানীয় সরকার বিভাগ পৌর-২ শাখার প্রেরিত এক পত্রের মাধ্যমে কমলগঞ্জ পৌরসভার শ্রেণি পরিবর্তনের তথ্য জানানো হয়।

জানা যায়, ১৯৯৯ সালের ৭ অক্টোবর মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভা সি গ্রেড হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছিল। প্রতিষ্ঠার ১৮ বছর পর গত ৫ অক্টোবর মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সকল প্রকার বিধি মেনেই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ কমলগঞ্জ পৌরসভাকে সি গ্রেড থেকে বি গ্রেডে উন্নীত করে। কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ রোববার রাতে এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি ৩১ জানুয়ারী ২০১৫ সালে মেয়র নির্বাচিত হওয়ার পর দীর্ঘ ১৯ মাসে রাজস্ব আয় করেছেন ১ কোটি ৩৮ লাখ টাকা।

প্রতিবছর পৌরসভার রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রার চেয়ে বেশী তিনি আয় করেছেন। তিনি দয়িত্ব গ্রহনের সময় পৌরসভার তহবিলে ছিল মাত্র ৩৭ হাজার ৮৫ টাকা। পৌরবাসীদের সঠিকভাবে নাগরিক সেবা দিয়ে সঠিকভাবে রাজস্ব আয় করায় মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদের ডিও লেটারের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের তদন্তক্রমে বিধি মোতাবেক কমলগঞ্জ পৌরসভা বি গ্রেডে উন্নীত হয়।

কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ বলেন, রোববার বিকালে স্থানীয় সরকার বিভাগ পৌর-২ শাখা বিভাগের সহকারী সচিব এ কে এম আনিসুজ্জামান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে কমলগঞ্জ পৌরসভার বি গ্রেডে উন্নীত করনের সত্যতা নিশ্চিত করেছেন। এ সংবাদে রোববার সন্ধ্যার পর কমলগঞ্জ পৌরসভার নাগরিকদের মাঝে আনন্দের বন্যা বইতে শুরু করে। পৌরসভার বিভিন্ন স্থানে রোববার রাতে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিলের সংবাদ পাওয়া গেছে।
আলাপকালে কমলগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক মো: জুয়েল আহমদ কমলগঞ্জ পৌরসভা সি গ্রেড থেকে বি গ্রেডে উন্নীতকরণে সন্তুষ্টির পাশাপশি তাদের বর্তমান পরিষদের সর্বোচ্চ প্রাপ্তি বলে মন্তব্য করেছেন।

মেয়র বলেন, মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য, সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদের স্বাক্ষরিত সুপারিশ ও তার সহযোগিতায় বি গ্রেডে উন্নীত করা সম্ভব হয়েছে। আমি বিশ্বাস করি শ্রেণী পরিবর্তন পৌর এলাকার উন্নয়নে কার্যকর ভুমিকা পালন করবে।’তিনি এটি বর্তমান সরকারের সফলতা ও পৌরবাসীকে উপহার হিসেবে আখ্যা দিয়ে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি মহোদয়সহ সংশিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc