Wednesday 23rd of September 2020 12:04:49 PM
Thursday 6th of August 2015 10:35:18 PM

কমলগঞ্জ কুরমা চা বাগানে সাপের কামড়ে নারীর মৃত্যু

শেষ দিন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জ কুরমা চা বাগানে সাপের কামড়ে নারীর মৃত্যু

চিকিৎসায় অবহেলার অভিযোগঃকম্পাউন্ডারের বাসা ঘেরাও

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬আগস্ট ,শাব্বির এলাহীঃ কমলগঞ্জ উপজেলার ন্যাশনাল টি কোম্পানীর (এনটিসি) ,মালিকানাধীন কুরমা চা বাগানের নারী শ্রমিক স্বপ্না এন্ডারসন (২২) বিষাক্ত সাপের কামড়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ৪ আগষ্ট মঙ্গলবার বিকাল ৩টায় চা বাগানের সেকশনে সাপে কামড় দিলে স্থানীয়ভাবে বাগান কম্পাউন্ডার প্রাথমিক চিকিৎসা দিয়ে একদিন রেখে দেন। পরে বাগান প ায়েতের সহযোগিতায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার স্বপ্নার মৃত্যু হয়। এ ঘটনায় ক্ষুব্ধ শ্রমিকরা চিকিৎসার অবহেলার অভিযোগে বৃহস্পতিবার সকালে বাগান কম্পাউন্ডারের বাসা ঘেরাও করে এবং উত্তেজিত শ্রমিকরা ভাংচুরেরও চেষ্টা চালায়। এসময়ে ডিজিএম, স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ নেতৃবৃন্দরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

কুরমা চা বাগান সূত্রে জানা যায়, চা বাগানের সেকশনে কর্মরত অবস্থায় বিষাক্ত সাপের কামড়ে আহত হলে বাগানের কম্পাউন্ডার প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় স্বপ্নার মৃত্যু হয়। এই সংবাদ চা বাগানে জানাজানি হলে বাগানের উত্তেজিত শ্রমিকরা চিকিৎসায় অবহেলার অভিযোগে বৃহষ্পতিবার সকালে কাজ বন্ধ করে কম্পাউন্ডার লুৎফুর রহমানের বাসা ঘেরাও করেন। এসময়ে কম্পাউন্ডারের বাসায় শ্রমিকরা ভাংচুরেরও চেষ্টা করে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান সোলেমান মিয়া, এনটিসির ডিজিএম মো. শাহজাহান ও বাগান ব্যবস্থাপক শফিকুর রহমান মুন্না ঘটনাস্থলে এসে চা শ্রমিকদের সাথে আলোচনা সাপেক্ষে কম্পাউন্ডারকে অন্যত্র বদলি করার পরামর্শ দিলে পরিস্থিতি শান্ত হয়।

এনটিসির ডিজিএম মো. শাহজাহান সত্যতা স্বীকার করে বলেন, সাপের কামড়ে নারী শ্রমিকের মৃত্যু ঘটনায় শ্রমিকরা উত্তেজিত হয়ে উঠে। তবে চা বাগানের কম্পাউন্ডার লুৎফুর রহমানকে অন্যত্র বদলির সিদ্ধান্ত নেয়া হলে শ্রমিকরা তা মেনে নেন এবং নিহত শ্রমিকের সৎকারে সবাই চলে যান। তাছাড়া বৃহস্পতিবারের কাজ বন্ধের বিষয়টি শ্রমিকরা ছুটির দিনে পোষিয়ে দিবেন বলে তিনি জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc