কমলগঞ্জ এক হতদরিদ্রের কুঁড়ে ঘর পুড়ে ছাই

0
26

কমলগঞ্জ প্রতিনিধি: আগুনে পুড়ে ছাই হলো হতদরিদ্র খোকন শব্দকরের কুঁড়ে ঘর, এখন তিনি সর্বস্ব হারিয়ে নিঃস্ব। গত বুধবার (২৪ মার্চ) দুপুর ৩টায় মৌলভীবাজারের কমলগঞ্জের আদমপুর ইউনিয়নের উত্তরভাগ গ্রামে শব্দকর পাড়ায় খোকন শব্দকরের কুঁড়ে ঘরে আগুন লেগে তার সর্বস্ব পুড়ে ছাই হয়ে গিয়েছে।স্থানীয় সুত্রে জানা যায়, রান্না ঘরের চুলা থেকে এই আগুন লাগে,এসময় পরিবারে সবাই বাইরে কাজে ছিল,তখন কমলগঞ্জ ফায়ার সার্ভিস দেওয়া হয়।

ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই আশেপাশের প্রতিবেশীরা মিলে আগুন নেবায়। আগুন লাগার ৩০ মিনিটের ভেতরে সবকিছু পুরে চাই হয়ে যায়। খোকন শব্দকর কান্না জড়িত কন্ঠে জানান, কিভাবে আগুন ঘরে লাগলো বুঝতে পারলাম না,মুহুতেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এখন পথে বসার উপক্রম। আমার পরিবারে ৫জন সদস্য, এখন পরিবার পরিজন নিয়ে কি করবো বুঝতে পারছি না।

এদিকে স্থানীয় ইউপি সদস্য বশির বক্স জানান, সম্ভবত রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। খবর পেয়ে তিনি প্রতিবেশীদের নিয়ে আগুন নিভানোর চেষ্টা করেন। তবে ফায়ার সার্ভিসের কর্মীরাও এ সময় ঘটনাস্থলে পৌঁছায়। এখন সর্বস্ব হারিয়ে পরিবার পরিজন নিয়ে খোকন শব্দকরের পথে বসার উপক্রম।

তিনি বলেন, তাদের প্রায় ৭০ হাজার টাকার মতো ক্ষয়ক্ষতি হতে পারে। এসময় তিনি তাদেরকে নগদ অর্থ প্রদান করেন,এবং ঘটনাস্থালে ইউপি চেয়ারম্যান এসে তাদের চাল এবং ডালের ব্যবস্থা করেছেন। পরবর্তিতে তাদেরকে সকল প্রকার সহযোগীতা করা হবে।

কমলগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার ফারুকুল আসলাম জানান,এটা রান্না ঘরের চুলা থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে, আমরা খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থালে গিয়েছি। তবে আমরা পৌছার আগেই আগুন নিভিয়ে ফেলে এলাকাবাসী। তাদের ক্ষতির পরিমান ৭০ হাজার টাকার মতো হবে।