কমলগঞ্জে ৩ হাজার ৪৯২ শিক্ষার্থীর করোনা টিকা গ্রহন

0
96
কমলগঞ্জে ৩ হাজার ৪৯২ শিক্ষার্থীর করোনা টিকা গ্রহন

শাব্বির এলাহী,কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: উপজেলা স্বাস্থ্য বিভাগের ব্যবস্থাপনায় করোনা প্রতিরোধে মৌলভীবাজারের কমলগঞ্জের ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ হাজার ৪৯২ জন শিক্ষার্থী ফাইজারের টিকা গ্রহন করেছে। বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর সকাল ১০টায় বিএএফ শাহীন কলেজ ও তিনটি মেডিক্যাল সেবা কেন্দ্রে একযোগে ১২ বছর থেকে ১৭ বছর বয়সী এসব শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পর্যায়ক্রমে দেশের সব বয়সী মানুষজনকে টিকা প্রদানের অংশ হিসেবে কমলগঞ্জ উপজেলার সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানের ১২ বছর থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা প্রদান শুরু হয়েছে। বৃহস্পতিবার শমশেরনগর ইউনিয়নের বিএএফ শাহীন কলেজ, এ এ টি এম বহুমুখী উচ্চবিদ্যালয়, হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চবিদ্যালয়, আইডিয়াল কিন্ডার গার্টেন স্কুল ও আব্দুল মছব্বির একাডেমীর শিক্ষার্থীদের ফাইজারের প্রথম ডোজ টিকা দেওয়া হয়। আগামী মাসের ৩০ তারিখ তাদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

এর আগে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রিন্ট করা টিকার দুই কপি কার্ড সংগ্রহ করে শিক্ষার্থীরা কনকনে শীতের মাঝে নির্ধারিত টিকা গ্রহন কেন্দ্রের সামনে এসে লাইনে দাঁড়ায়। মৌলভীবাজার সিভিল সার্জনের কার্যালয় থেকে টিকা আসার পর সকাল ১০টা থেকে শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। সুশৃঙ্খলভাবে টিকা গ্রহনের জন্য সংশ্লিষ্ট বিদ্যালয়ের গার্লস গাইড ও বিএনসিসির সদস্যরা দায়িত্ব পালন করে।

টিকা গ্রহনকারী হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চবিদ্যালয় শিক্ষার্থী ফারহানা রহমান মেহরিন ওয়াহেদ রিম প্রতিক্রিয়া ব্যক্ত করে বলে, ‘প্রথমে ভয় কাজ করছিল। টিকা গ্রহনের পর বুঝতে পারা গেছে তেমন কোন কষ্ট না পেয়ে সহজেই টিকা দেওয়া হয়েছে। আর টিকা গ্রহনের ভয়টিও কেটে গেছে।’

কমলগঞ্জ উপজেলা ইপিআই কর্মকর্তা আবুল হোসেন বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর সহযোগিতায় তারা সুন্দরভাবে ৩ সহ¯্রাধিক শিক্ষার্থীকে টিকা দিতে পেরেছেন। এদের  মধ্যে ১ হাজার ৬৭২ জন ছাত্র ও ১ হাজার ৮৯২ জন ছাত্রী টিকা গ্রহন করেছে।’

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম বলেন, ‘কমলগঞ্জের শমশেরনগর বিএএফ শাহীন কলেজ, এএটি এম বহুমুখী উচ্চবিদ্যালয়, হাজী মো.বালিকা উচ্চবিদ্যালয়, আইডিয়াল কিন্ডার গাটেন ও আব্দুল মছব্বির একাডেমীর ৩ হাজার ৪৯২ জন শিক্ষার্থী শমশেরনগর ডিজিটাল ডায়গনস্টিক সেন্টার, সুমন্ত ভ্যাক্সিন সেন্টার ও লাইফ কেয়ার ডায়গনস্টিক সেন্টারে ভাগ করে টিকা গ্রহন করেছে।

তিনি আরও বলেন, সংশ্লিষ্ট কেন্দ্রের মালিক পক্ষ, বিদ্যালয় শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর আন্তরিক সহযোগিতায় খুব সুন্দর সুষ্ঠুভাবে টিকা গ্রহন করা হয়েছে। তাছাড়া এর আগে কমলগঞ্জের বিভিন্ন স্কুলে টিকা প্রদান করা হয়েয়ে,বাকিদেরও দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here