Friday 30th of October 2020 05:23:42 PM
Saturday 2nd of May 2015 10:24:43 PM

কমলগঞ্জে ৩১ থেকে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্থর স্থাপন

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে ৩১ থেকে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্থর স্থাপন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২মে,শাব্বির এলাহী: টান টান উত্তেজনার মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে ৮ কোটি ৩২ লক্ষ ৬ হাজার ৭০১ টাকা ব্যয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) কর্তৃক বাস্তবায়নে ৩১ থেকে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্ম্মাণ কাজের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে।

শনিবার দুপুর ১২টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্ম্মাণ কাজের শুভ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি। ভিত্তিপ্রস্তর স্থাপনকে কেন্দ্র করে হঠাৎ করে সমাজকল্যাণ মন্ত্রীর অনুসারীরা একই সময়ে একই স্থানে উপজেলা শ্রমিকলীগের উদ্যোগে মে দিবসের সভা হবে বলে এলাকায় মাইকিং করে।

ফলে শনিবার সকাল থেকে উত্তেজনা দেখা দেয়। এজন্য অনুষ্ঠানস্থল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় জেলা সদর থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মীর উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে ভিত্তিপ্রস্তর স্থাপন করে মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের ৫ বারের নির্বাচিত আওয়ামীলীগ দলীয় সাংসদ, সাবেক চিফ হুইপ, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন মাঠে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। কমলগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. সানোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আছলম ইকবাল মিলন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সৈয়দ মখলিছুর রহমান, উপজেলা যুবলীগ সম্পাদক মোশাহীদ আলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় পৌর কাউন্সিলর দেওয়ান আং রহিম মুহিন। এর আগে সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় যোগদান করেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যসেবার উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এই সরকার কথায় নয় কাজে বিশ্বাসী।

তিনি বলেন, স্থানীয় উন্নয়ন কাজে বাঁধা দেওয়ার ক্ষমতা কারো নেই। তিনি এলাকার সার্বিক উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

এদিকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করণের ভিত্তির প্রস্তর স্থাপন নিয়ে কমলগঞ্জে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী এমপি ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি’র অনুসারীদের মাঝে বিরোধ সৃষ্টি হয়। শনিবার সকালে সমাজকল্যাণ মন্ত্রীর অনুসারীরা উপজেলা শ্রমিকলীগের ব্যানারে মে দিবসের অনুষ্ঠান একই সময়ে একই স্থানে হবে।

হঠাৎ করে এলাকায় মাইকিং করায় শনিবার সকাল ১১টায় ভিত্তির প্রস্তর স্থাপন অনুষ্ঠানকে কেন্দ্র করে সমাজকল্যাণ মন্ত্রী ও সাংসদ শহীদ অনুসারীরা পাল্টা পাল্টি মাইকিং করলে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় উত্তেজনা বিরাজ করে। ফলে মৌলভীবাজার সদর থেকে অতিরিক্ত পুলিশ অনুষ্ঠানস্থলে মোতায়েন করা হয়।

শনিবার বেলা ১২টায় বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মীর উপস্থিতিতে সাবেক চিফ হুইপ, স্থানীয় সাংসদ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এসে ভিত্তি প্রস্তর স্থাপন করে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা ও সুধী সমাবেশ করে গেলেন।

উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইয়াহহিয়া।

জানা যায়, ৮ কোটি ৩২ লক্ষ ৬ হাজার ৭০১ টাকা ব্যয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) কর্তৃক কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ ও সংস্কার কাজটি বাস্তবায়ন করছে মেসার্স পোদ্দার এন্টারপ্রাইজ এন্ড এসসি। কাজ সমাপ্তির সময়সীমা ১৮ মাস।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc