Monday 19th of August 2019 09:26:47 AM
Saturday 6th of June 2015 09:59:15 PM

কমলগঞ্জে হরিণ জবাই করে মাংস ভাগাভাগি

অপরাধ জগত, জীব-বৈচিত্র ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে হরিণ জবাই করে মাংস ভাগাভাগি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬জুন,শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান থেকে লোকালয়ে বেরিয়ে আসা ১টি হরিণ জবাই করে মাংস ভাগাভাগি করার অভিযোগ পাওয়া গেছে। গ্রামবাসী ও ইউপি সদস্যের উপস্থিতিতে কমলগঞ্জ থানার এক উপ-পরিদর্শক জবাইকৃত হরিণের কিছু মাংস উদ্ধার করে জব্দ করেছে। শনিবার (৬ জুন) সকাল ৭ টায় মাধবপুর ইউনিয়নের টিলাগাঁও গ্রামে ঘটনাটি ঘটে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা হরিণ জবাই করে মাংস ভাগাভাগি ও সামান্য মাংস জব্দের সত্যতা নিশ্চিত করে বলেন, তাও সম্ভব হয়েছে সংবাদকর্মীদের সহায়তায়। এখন জব্দকৃত হরিণের মাংস পশু জবাই ও নিয়ন্ত্রণ আইন ২০১১ এর ২২ ধারায় তা বিনষ্ট করে মাটির গের্ত পুতে ফেলা হবে। এজন্য রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা মালেকুজ্জামানকে দায়িত্ব দেওয়া হচ্ছে। এ দিকে লাউয়াছড়া বনবিট কর্মকর্তা (বন্যপ্রাণী) মনিরুল ইসলামও জানান, হরিণের মাংস উদ্ধারের বিষয়টি প্রাথমিকভাবে থানার পুলিশ অস্বীকার করেছেন।

বাংলাদেশ পরিবেশ বাঁচাও আন্দোলন (বাপা) সিলেট শাখার সম্পাদক আব্দুল করিম বলেন, বন্যপ্রাণী শিকার ও জবাই করা দন্ডনীয় অপরাধ। আর শনিবারের কমলগঞ্জে হরিণ ধরে জবাই করার বিষয়টিতে পুলিশের দায়িত্বহীনতার পরিচয় পাওয়া যায়। এ জন্য পুলিশ উর্দ্ধতন কর্তৃপক্ষ তদন্তক্রমে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা উচিত। তা হলে ভবিষ্যতে এ ধরনের ঘটনা ঘটবে না। উল্লেখ্য, কমলগঞ্জে নিয়মিত বনের হরিণ শিকার করে জবাই করার মত ঘটনা ঘটলেও বন বিভাগ ও পুলিশ প্রশাসন নিরব ভূমিকা পালন করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc