Friday 30th of October 2020 03:56:38 PM
Sunday 14th of February 2016 10:45:14 PM

কমলগঞ্জে সারবাহী ট্রেন দুইভাগ হয়ে গেছে:রেলযোগাযোগ বন্ধ

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে সারবাহী ট্রেন দুইভাগ হয়ে গেছে:রেলযোগাযোগ বন্ধ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪ফেব্রুয়ারী,কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেলওয়ে স্টেশনের অদুরে লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি টিলার রেলপথ উঠারকালে সারবাহী একটি ট্রেনের বগির সংযুক্তি ছোটে মাঝখান থেকে দুই ভাগ হয়ে গেছে। এ ঘটনায় রোববার বেলা দুইটা ৪০ মিনিট থেকে সিলেটের সাথে ঢাকা ও চট্রগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বাংলাদেশ রেলওয়ের গণপূর্ত বিভাগের শ্রীমঙ্গলস্থ কার্যালয়, ভানুগাছ ও শমশেরনগর স্টেশন সূত্রে জানা যায়, ফেঞ্চুগঞ্জ সার কারখানা থেকে পার্বতীপুরগামী সারবাহী একটি ট্রেন বেলা ২টা ১৫ মিনিটে শমশেরনগর স্টেশন অতিক্রম করে। বেলা আড়াইটায় সারবাহী ট্রেনটি ভানুগাছ রেওয়ে স্টেশন অতিক্রম করে লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি টিলার রেলপথ অতিক্রম করার সময় দুটি বগির সংযুক্তির হুক ছিড়ে ট্রেনটি দুইভাগে বিভক্ত হয়ে যায়। পিছনের অংশটি দ্রুত পিছনের দিকে এসে রেলওয়ের ২৯৪ কি:মি: এলাকায় থেমে যায়। এ ঘটনার পর সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শ্রীমঙ্গলস্থ গণপূর্ত (রেল)-এর উর্দ্ধতন উপ সহকারী প্রকৌশলী আলী আজম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসলে এ পহাড়ে বেশ কয়েকটি উঁচু টিলা রয়েছে। তেলবাহী ট্যাংকার ও সারবাহী ট্রেন এসব টিলা অতিক্রমের সময় সমস্যায় পড়ে যায়। রোববার বেলা আড়াইটায় সারবাহী ট্রেনটি পাহাড়ি টিলা উঠার সময় দুটি বগির মাঝখানের সংযুক্তির হুক ছিড়ে ট্রেনটি দুইভাগে বিভক্ত হয়ে যায়। পিছনের অংশ নিচের দিকে ফিরে একটি স্থানে থেমে যায়। তবে এ ঘটনায় কোন ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তা খোঁজে দেখা হচ্ছে। তবে ঘটনাস্থলে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক একজন রেল কর্মচারী এ প্রতিনিধিকে জানান, ট্রেনের পিছনের অংশ দ্রুত গতিতে নেমে আসার সময় রেলপথের বেশ ক্ষতিসাধন করে।

ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার রোস্তম আলী ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করে করে বলেন, এ ঘটনার পর চট্রগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী আন্তনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গলে ও সিলেট থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী আন্তনগর পারাবত এক্সপ্রেস ট্রেন শমশেরনগর স্টেশনে আটকা পড়ে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc