কমলগঞ্জে শীতের তীব্রতা বৃদ্ধি মৌলভীবাজারে ৮.৫ ডিগ্রি সেলসিয়াস

    1
    9

    আমারসিলেট24ডটকম,০৭জানুয়ারী,শাব্বির এলাহীমৌলভীবাজারের কমলগঞ্জে ঘন কুয়াশার সাথে সাথে ঠান্ডা হালকা বাতাসের কারণে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। শীতের তীব্রতার কারনে জনজীবন স্তবির হয়ে পড়েছে। সোমবার সারা দেশের মধ্যে সর্বনি¤œ তাপমাত্রা ৮.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে মৌলভীবাজার জেলায়। সোমবার সকাল থেকে সূর্যের দেখা মেলেনি। শীতের তীব্রতার জন্য দিনের বেলায় ও অফিস-আদালত, হাট-বাজারে লোক সমাগম কম ছিল। বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাহির হতে দেখা যায়নি লোকজনকে।

    শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মোঃ হারুনুর রশীদ জানান, সোমবার সকাল সাড়ে ৬ টায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা মৌলভীবাজার জেলায় রেকর্ড করা হয়েছে ৮.৫ ডিগ্রি সেলসিয়াস। তীব্র শীতের কারণে গ্রামাঞ্চলে অনেকেই খড়কুট জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, শীতের তীব্রতার কারনে সোমবার বিকাল ৫টা পর্যন্ত ডায়রিয়া ও নিমোনিয়ায় আক্রান্ত হয়ে ১০ জন শিশু হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া আরো ২৫/৩০ শিশুকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। কমলগঞ্জ উপজেলার সর্বত্র স্বর্দি, কাশি, জ্বর, শ্বাসকষ্ট রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। শীতবস্ত্রের অভাবে চা শ্রমিক সহ নিন্ম আয়ের মানুষের ভোগান্তি বাড়ছে।

                আলাপকালে কমলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান জানান, কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলায় সাড়ে ৩শ পিছ কম্বল বিতরণ করা হয়েছে। যাহা চাহিদার তুলনায় খুবই অপ্রতুল। কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা জানান, পর্যাপ্ত শীতবস্ত্রের জন্য ইতিমধ্যে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন জানানো হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here