শ্রীমঙ্গল ও কমলগঞ্জে ভোক্তা অধিকারের সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা

0
147
কমলগঞ্জে ভোক্তা অধিকারের সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজারের সহকারী পরিচালক মোঃ আল আমিন

শাব্বির এলাহী, নিজস্ব প্রতিনিধিঃ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) মৌলভীবাজারের শ্রীমঙ্গল এর একটি মামলাসহ কমলগঞ্জ উপজেলার রাণীর বাজার, আদমপুর বাজার, মসজিদ রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টুরেন্ট, ফার্মেসীসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

এ সময় মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী ও ঔষধ বিক্রয় করা, ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয় করার তাকে সংরক্ষণ করা, মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে রাণীর বাজারের রিমি কসমেট্রিক্সকে ১ হাজার টাকা, আদমপুর বাজারের ভাই ভাই পাঁচমেশালী ষ্টোরকে ১ হাজার ৫ শত টাকা, জুসনা মেডিকেলকে ৩ হাজার টাকা, ও খাঁন এন্ড সন্সকে ৩ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

এছাড়াও কার্যালয়ের অফিস কক্ষে বসে শিউলী আক্তার নামে একজন অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে শ্রীমঙ্গল উপজেলার হবিগঞ্জ রোডে অবস্থিত বনফুল এন্ড কোং এর পরিবেশক নূর এন্টারপ্রাইজকে ৬ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজারের সহকারী পরিচালক মোঃ আল আমিন জানান, এ অভিযানে ৫ টি প্রতিষ্ঠানকে ১৪ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here