Thursday 1st of October 2020 11:31:14 PM
Tuesday 25th of February 2014 08:48:43 PM

কমলগঞ্জে ভূমি কর্মকর্তা হামলায়আহতঃআটক-১

অপরাধ জগত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে ভূমি কর্মকর্তা হামলায়আহতঃআটক-১

আমারসিলেট24ডটকম,২৫ফেব্রুয়ারী,শাব্বির এলাহীভূয়া দলিলে জোরপূর্বক নামজারি করতে না পারায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে সন্ত্রাসীরা হামলা চালিয়ে আহত করেছে। আহত কর্মকর্তা বর্তমানে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আহত ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা বাদি হয়ে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ মামলার এক আসামীকে আটক করেছে।কমলগঞ্জ থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, ভূয়া দলিলে নামজারি মামলায় রিপোর্ট প্রদান না করায় রোববার বিকাল ৩টায় অফিসের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে কমলগঞ্জ সদর ইউনিয়ন ভূমি অফিস থেকে কমলগঞ্জ উপজেলা ভূমি অফিসে আসার পথে উপজেলা প্রশাসনিক এলাকার গেইটের সামনে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইবুং হাল সিংহ (৪৬) কে ভূমি অফিসের দালাল সায়েম (২৭) এর নেতৃত্বে কতিপয় দালালচক্র লোহার রড, লাঠিসোটা নিয়ে গতিরোধ করে পিটিয়ে আহত করেছে। তাঁর আর্তচিৎকারে উপজেলা ভূমি অফিসের লোকজন সহ স্থানীয়রা তাকে উদ্ধার করে আহত ভূমি কর্মকর্তাকে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করেন। রাতেই তাঁর অবস্থার অবনতি হওয়ায় মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপতালে স্থানান্তর করা হয়।

 হাসপাতালে চিকিৎসাধীন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইবুং হাল সিংহ বলেন, ভূয়া দলিলে নামজারির জন্য রিপোর্ট না দেয়ায় সায়েম, কাইয়ুম, ইজ্জাদ, রনি, আজাদ, হারুন, আলমগীরসহ কতিপয় দালালচক্র অতর্কিতে হামলা চালিয়ে তাকে গুরুতরভাবে আহত করে মাথায় জখম হয়। এ ঘটনায় তিনি  গত রোববার রাতেই ৭ জনকে আসামী করে কমলগঞ্জ থানায় একটি মামলা করেছেন। তবে যোগাযোগের চেষ্টা করেও হামলাকারী কাউকে না পাওয়ায় তাদের বক্তব্য জানা যায়নি।

কমলগঞ্জ থানার ওসি মো: এনামুলক হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, থানায় মামলা হওয়ার পর হারুন নামের অভিযুক্ত একজনকে আটক করা হয়েছে। সোমবার তাকে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানা গেছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা বলেন, হামলাকারীরা সেটেলমেন্ট অফিসের ঘোষিত দালাল। এ ঘটনায় থানায় মামলা হয়েছে এবং পুলিশ একজনকে আটক করেছে। অন্যদের বিরুদ্ধেও আইনানুগভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে সোমবার দুপুরে মৌলভীবাজারের সহকারী কমিশার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম কমলগঞ্জ উপজেলায় ভূমি অফিস ও সেটেলমেন্ট অফিসে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় তিনি স্থানীয় একটি দোকানে ভূমি অফিসের কাগজপত্র রাখার অপরাধে ৫০০ টাকা জরিমানা আদায় করেন এবং সতর্ক করে দেন। ভ্রাম্যমান আদালত পরিচালনার খবর পেয়ে ভূমি ও সেটেলমেন্ট অফিসের দালালরা সটকে পড়ে। উল্লেখ্য, দীর্ঘদিন যাবৎ একটি প্রভাবশালী দালালচক্র কমলগঞ্জ উপজেলায় ভূমি অফিস ও সেটেলমেন্ট অফিসে দালালি করে সাধারণ মানুষকে সর্বশান্ত করে আসছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc