কমলগঞ্জে বিশ্ব পানি দিবস উপলক্ষে ২দিনব্যাপী অনুষ্ঠান

    0
    2

    আমারসিলেট24ডটকম,১৯মার্চ,শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জে বিশ্ব পানি দিবস-২০১৪ উপলক্ষে দু’দিনব্যাপী অনুষ্ঠানমালা বুধবার বিকেলে সমাপ্ত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা “আইডিয়া”র আয়োজনে এবং ওয়াটারএইডের সহযোগীতায় ঋতুকালীন স্বাস্থ্য পরিচর্যা ও স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ এবং শ্রেষ্ঠ পরিষ্কার-পরিচ্ছন্ন বাড়ি ও শ্রেষ্ঠ কিশোরীদের পুরষ্কার প্রদান করা হয়।

    আইডিয়া-ওয়াটার প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো: শাহিনুর রহমানের সভাপতিত্বে ও আইডিয়া’র সিডিও মো: জমসেদ আলীর পরিচালনায় কমলগঞ্জ প্রকল্প অফিসে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মৎস্য অফিসার মো: আসাদ উল্লাহ, উপজেলা মহিলা বিষয়ক অফিসার শাহেদা আক্তার, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো: পনিরুজ্জামান, ডা: মনিকা দেব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রেষ্ঠ পরিষ্কার-পরিচ্ছন্ন বাড়ির পুরষ্কারপ্রাপ্ত মাধবপুর চা বাগানের অখিল কিস্কু ও শ্রেষ্ঠ কিশোরী পুরষ্কারপ্রাপ্ত রীনা কুর্মী প্রমুখ। অনুষ্ঠান শেষে ৮টি শ্রেষ্ঠ পরিষ্কার-পরিচ্ছন্ন বাড়ি ও ৪ জন শ্রেষ্ঠ কিশোরীদের পুরষ্কার প্রদান করা হয়। প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: সত্যকাম চক্রবর্তী, মেরী ষ্টোপস ক্লিনিকের ম্যানেজার মো: আং রহিম এবং সুর্য্যরে হাসি চিহ্নিত ক্লিনিকের মেডিক্যাল অফিসার ডা: মনিকা দেব।

    উল্লেখ্য, আইডিয়া “ওয়াটারএইড”এর সহযোগিতায় মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার আলীনগর ও মাধবপুর চা বাগান এবং মনিপুরী ও খাসিয়া কমিউনিটিতে বসবাসরত মানুৃেষর জন্য নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ক “ওয়াটার, স্যানিটেশন এন্ড হাইজিন ফর টি পিকার্স এন্ড এথনিক মাইনোরিটিস ইন রুরাল বাংলাদেশ (ওয়াটার)” প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে। বাংলাদেশ সরকার ঘোষিত ২০১৫ ইং সালের মধ্যে সবার জন্য স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে অত্র প্রকল্পের বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে বিশ্ব পানি দিবস ২০১৪” দু’দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here