Thursday 24th of September 2020 01:46:48 PM
Wednesday 20th of January 2016 06:10:26 PM

কমলগঞ্জে বিটকর্মকর্তার যোগসাজশে ট্রাকবোঝাই সেগুন পাচার!

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে বিটকর্মকর্তার যোগসাজশে ট্রাকবোঝাই সেগুন পাচার!

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০জানুয়ারীঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রাজকান্দি রেঞ্জের আদমপুর বনবিটের রিজার্ভ ফরেস্ট থেকে মঙ্গলবার(১৯ জানুয়ারী) ভোর সাড়ে চারটায় সেগুনকাঠ বোঝাই করে পাচারকালে আধকানী এলাকায় একটি লাল রঙের পিকআপ ভ্যানকে স্থানীয় জনতারা বাশঁ.গাছেন টুকরা দিয়ে ব্যারিকেড দিলে পিকআপ ভ্যানটি ব্যারিকেড ভেঙ্গে  দ্রুতগতিতে চলে যায়।

এ সময় আহত হন আদকানী গ্রামের  সত্তার মিযা পুত্র আকবর মিয়া(৩৬)। তিনি জানান,বনবিভাগের যোগসাজশে অনেকদিন থেকে প্রায় প্রতিরাতেই ট্রাক,পিকআপ ভ্যান দিয়ে হাজার হাজার ঘনফুট মূল্যবান সেগুন গাছ কেটে পাচার করা হয়। এদিন রাত সাড়ে বারোটায় একটি খালি পিকআপ ভ্যান আধকানী গ্রাম দিয়ে আদমপুর বনবিটের সংরক্ষিত এলাকা কালেঞ্জির দিকে যেতে দেখলে স্থানীয় এলাকাবাসীর সন্দেহ হলে তারা আদমপুর ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি রাজকান্দি রেঞ্জ কর্মকর্তাকে অবহিত করেন।

কিন্তু রেঞ্জ কর্মকর্তাকে জানানোর পরও সারারাত ধরে গাছ কেটে বোঝাই করে পিকআপ ভ্যানটি বনা ল থেকে বের হওয়ার সময় ভোরে আধকানী এলাকায় ইউপি চেয়ারম্যানসহ ১০/১৫জন লোক ব্যারিকেড দিয়ে গাড়ী আটকানোর চেষ্টা করেন। এ সময় আবারও রাজকান্দি রেঞ্জ কর্মকর্তাকে খবর দেওয়া হয়।

আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূইয়া জানান,আদমপুর বনবিট কর্মকর্তা রবীন্দ্র কুমার সিংহের যোগসাজশে এলাকার প্রভাবশালী গাছপাচারকারী ও বনদস্যুরা ট্রাক,পিকআপ ভ্যান,ঠেলা যোগে প্রতিদিন সংরক্ষিত বনা লের মূল্যবান গাছ কেটে পাচার করছে।

আর এভাবেই উজাড় হচ্ছে রাজকান্দি বনরেঞ্জের বনাঞ্চল।তিনি বারবার উপজেলা সমন্বয় সভায় বনরক্ষার্থে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে আসছেন। এ ব্যাপারে রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা মালেকুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।তদন্তক্রমে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc