Tuesday 29th of September 2020 12:53:19 AM
Tuesday 10th of September 2013 06:15:26 PM

কমলগঞ্জে প্রবাসীর ক্রয়কৃত জায়গা জোরপূর্ব্বক দখল করে গৃহনির্ম্মাণ :এলাকায় উত্তেজনা

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে প্রবাসীর ক্রয়কৃত জায়গা জোরপূর্ব্বক দখল করে গৃহনির্ম্মাণ :এলাকায় উত্তেজনা

আমারসিলেট24ডটকম,১০ সেপ্টেম্বর শাব্বির এলাহী : মৌলভীবাজারের কমলগঞ্জে এক প্রবাসীর ক্রয়কৃত জায়গা দখল করে প্রকাশ্যে গৃহনির্ম্মাণ করেছে কতিপয় প্রভাবশালী ভূমিখেকো লোকজন। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় অপ্রীতিকর ঘটনার আশংকা রয়েছে। দখলের বিষয়টি বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমলগঞ্জ থানায় একটি লিখিত এজাহার দায়ের হলেও পুলিশ কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি বলে জানা যায়। কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের মাতাবপুর গ্রামের হাজী দাইম উল্যার ছেলে ল-ণ প্রবাসী মো: আজাদ মিয়া পতনঊষার মৌজার জেএলনং ১৬, খতিয়ান নং ২৬৬, দাগ নং ২৫২৬ এর সাড়ে ৩ শতক ভূমি ক্রয় করে ভোগদখল করে আসছেন।

গত রোববার থেকে একটি কুচক্রী মহলের প্ররোচনায় পতনঊষার গ্রামের আলতাফ হোসেন খান, আফরোজ খান, ময়না মিয়া, হাসান খান, তোয়াব উল্যা, সোহান খান সহ কতিপয় প্রভাবশালী ভূমিখেকো অন্যায় ও অবৈধভাবে দখল করে গৃহনির্ম্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। প্রবাসী আজাদ মিয়ার পক্ষের লোকজন জানান, প্রবাসীর ক্রয়কৃত জায়গা দখলের ব্যাপারে ৮/১০ দিন পূর্বে প্রবাসী বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ক্রয়কৃত ভূমি অবৈধ দখল থেকে বিরত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমলগঞ্জ থানায় একটি লিখিত এজাহার দাখিল করেছিলেন।

এ নিয়ে পুলিশ উভয় পক্ষকে নিয়ে সামাজিক বিচারের চেষ্টা চালিয়ে আসছিল। কিন্তু হঠাৎ করে বিচারাধীন বিষয় থাকা অবস্থায় রোববার থেকে দখলদাররা প্রকাশ্যে পাকা ঘর চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে থানা পুলিশের সাহায্য কামনা করে কোন সহযোগিতা পাননি বলে প্রবাসী পরিবার অভিযোগ করছেন।কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নীহার রঞ্জন নাথ জানান, কয়েকদিন পূর্বে একটি লিখিত অভিযোগ পেয়েছি।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলামকে নির্দেশ দেওয়া হয়েছে।শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, জায়গা জমির বিষয়ে পুলিশের কিছু করার নেই। তবে যে কোন ধরণের শান্তি-শৃংখলা রক্ষা ভঙ্গ হলে পুলিশ কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। এ ব্যাপারে প্রবাসীর জায়গা দখলকারীদের বক্তব্য জানার জন্য একাধিকবার যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc