Wednesday 28th of October 2020 08:59:30 AM
Thursday 28th of May 2015 08:53:23 PM

কমলগঞ্জে প্রতিবন্ধী অধিকার ও সুরক্ষা আইন বিষয়ক মতবিনিময়

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে প্রতিবন্ধী অধিকার ও সুরক্ষা আইন বিষয়ক মতবিনিময়

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮মে,শাব্বির এলাহী: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের আয়োজনে পক্ষাঘাত গ্রস্থদের পুনঃর্বাসন কেন্দ্র (সিআরপি) ও মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় উপজেলা পর্যায়ে কর্মরত সরকারী-বেসরকারী কর্মকর্তা ও প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সদস্যবৃন্দের অংশগ্রহণে “প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন-২০১৩ আলোকে প্রতিবন্ধী ব্যক্তিদের সর্বক্ষেত্রে অংশগ্রহণ নিশ্চিতকরণ” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহষ্পতিবার (২৮ মে) সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি কয়েছ আহমদের সভাপতিত্বে ও সিআরপির মৌলভীবাজার জেলা সমন্বয়ক মোঃ গিয়াস উদ্দিনের স লনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) ইফতেখায়ের হোসেন ভূঁঞা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের নির্বাহী সদস্য পারভীন আক্তার। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, প্রতিবন্ধী শামীম আহমদ প্রমুখ। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী বলেন, প্রতিবন্ধী মানুষের অধিকার সুরক্ষায় সমাজকে সবার জন্য উপযোগী করতে সকলক্ষেত্রে তাদের অংশগ্রহণ বৃদ্ধি এবং প্রতিবন্ধীবান্ধব সমাজ গঠনে সমন্বিত কার্যক্রম গ্রহণ অপরিহার্য। সকল উন্নয়ন পরিকল্পনায় প্রতিবন্ধী মানুষের ভাবনা বিবেচনায় রাখতে হবে। প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইনের বিধি প্রণয়নের মাধ্যমে দ্রুত এই আইন কার্যকর করা সম্ভব এজন্য আমাদের সবাইকে সচেতন হতে হবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, প্যানেল চেয়ারম্যান পারভীন আক্তার লিলি, ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী মতবিনিময় সভায় উপস্থিত হয়ে প্রতিবন্ধীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে তাদের সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc