Tuesday 24th of November 2020 06:58:07 PM
Thursday 23rd of January 2014 09:56:29 PM

কমলগঞ্জে পুকুর লিজ নিয়ে এলাকায় উত্তেজনা

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে পুকুর লিজ নিয়ে এলাকায় উত্তেজনা

আমারসিলেট24ডটকম,২৩জানুয়ারী,শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর মৌজার পুরোনা কবরস্থান সংলগ্ন  “শ্রীপুর-১১ ও ২১ পুকুর” এর লিজ বাতিলের দাবী জানিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদন জানানো হয়েছে।এলাকাবাসীর লিখিত আবেদন সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর মৌজায় নিজস্ব কোন কবরস্থান নেই। শ্রীপুর মৌজার মুসলিম ধর্মাবলম্বীদের শত শত বছরের পুরোনা সরকারী ১নং খাস খতিয়ানের অন্তর্ভুক্ত জে,এল,নং ১০৯, দাগ নং ২৮৬ (৬০ শতক) ও দাগ নং ৬৯৫ (১ একর ৪ শতক) এর ২টি পুকুর পাড়ে ৬/৭টি গ্রামের হাজার হাজার গ্রামবাসী মৃতদেহ দাফন করে আসছেন। অতিসম্প্রতি গ্রামবাসীকে না জানিয়ে কোনাগাঁও গ্রামের সাবেক ইউপি সদস্য এবং শ্রীপুর সঞ্চয় ও ঋণদান সমিতির সভাপতি মোঃ সবুজুর রহমান পুকুর ২টি ইজারা আনেন। উল্লেখিত পুকুর দু’টির সীমিত আয় গ্রামবাসী মিলে স্থানীয় মসজিদের উন্নয়ন কাজে ব্যবহার করে আসছিলেন।শ্রীপুর মৌজার কবরস্থানের পবিত্রতা সুরক্ষায় এবং ধর্মীয় অনুভূতি সমুন্নত রাখার স্বার্থে “শ্রীপুর-১১ ও ২১ পুকুর”এর লিজ (ইজারা) বাতিল করার দাবী জানিয়ে গত রোববার এলাকাবাসী স্বাক্ষরিত পৃথক দু’টি লিখিত আবেদন মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে প্রদান করা হয়েছে। ইসলামপুর ইউপি চেয়ারম্যান মোঃ সোলেমান মিয়া এলাকাবাসী স্বাক্ষরিত উভয় আবেদন পত্রে সরেজমিন তদন্ত সাপেক্ষে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জোর সুপারিশ করেন।

এ ব্যাপারে মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান জানান, সরকারী স্বার্থ সংরক্ষণে নীতিমালা অনুসরণ করে পুকুর লিজ দেওয়া হয়। শ্রীপুর মৌজার পুকুর দুটি  লিজের ব্যাপারে তদন্তক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এখানে কোন অবস্থাতেই আইন শৃংখলার অবনতি হতে দেয়া যাবে না।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc