Monday 17th of June 2019 12:43:41 AM
Tuesday 30th of April 2019 08:42:57 AM

কমলগঞ্জে পরিবহন ধর্মঘটে জনদূর্ভোগ চরমে ছিল

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে পরিবহন ধর্মঘটে জনদূর্ভোগ চরমে ছিল

কমলগঞ্জ প্রতিনিধি: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. ওয়াসিম আব্বাসকে বাস থেকে ফেলে দিয়ে হত্যার সাথে জড়িত বাস চালক জুয়েল আহমদ ও সহকারী মাসুক আলীর বিরুদ্ধের দায়ের করা মামলার ধারা পরিবর্তনসহ ৭ দফা দাবিতে সিলেট বিভাগে সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের ডাকা দিনব্যাপী পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়ে মৌলভীবাজারের কমলগঞ্জ।

সোমবার সকাল থেকে ধর্মঘটের কারণে ট্রেন ছাড়া কোনো রুটে যানবাহন চলাচল করেনি। এতে চরম ভোগান্তিতে শিক্ষার্থী, চাকুরীজীবিসহ সাধারণ যাত্রীরা। ধর্মঘটের কারণে সকাল থেকে কমলগঞ্জের বিভিন্ন স্থানে চলাচলের ক্ষেত্রে একমাত্র বাহন হিসেবে রিকশার আধিক্য দেখা গেছে। তাছাড়া মোটরসাইকেল ও কিছু প্রাইভেটগাড়িও চলাচল করতে দেখা যায়। তবে কোনো অটোরিকশা চলাচল করতে দেখা যায়নি। কোথাও কোথাও দু’একটি ছোট ছোট গাড়ী চললেও ভাড়া নেয়া হয় ২ থেকে ৩ গুণ বেশী । এতে জনদূর্ভোগে পড়েছে শ্রমজীবী, শিক্ষার্থীসহ সাধারণ যাত্রীরা।

পরিবহন শ্রমিক ফেডারেশন এর ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছে স্কুল পড়ুয়া ছাত্রছাত্রী ও কর্মজীবি সাধারণ মানুষ। যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করায় ক্ষোভ প্রকাশ করেছেন ভোগান্তিতে পড়া সাধারণ মানুষ। ধর্মঘটের কারণে সময়মত কর্মস্থলে যেতে পারেননি অনেকেই। কলেজ ছাত্র শিপন মিয়া, লাভলী আক্তার, চাকুরীজীবি সানজিদা বেগম, ক্ষোভ প্রকাশ করে বলেন, ন্যায় বা  অন্যায় যে কোন প্রকার দাবি আদায় করার জন্য মানুষকে এভাবে জিম্মি করা এক প্রকার অভ্যাসে পরিনত হয়েছে পরিবহন শ্রমিকদের। পরিবহন ধর্মঘটের কারণে সকল শিক্ষার্থী না আসায় শমশেরনগর বিএএফ শাহীন কলেজের সোমবারের সিটি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, ৭ দফা দাবিতে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এই কর্মবিরতি ঘোষণা করেছে। তাদের দাবির মধ্যে সিকৃবির শিক্ষার্থী ঘোরি মো. ওয়াসিম নিহতের ঘটনায় দায়েরকৃত হত্যা মামলাটি দন্ডবিধির ৩০২ এর স্থলে ৩০৪ ধারায় অন্তর্ভূক্ত করার বিষয়টি রয়েছে। এছাড়া সড়ক পরিবহন আইন ২০১৮ এর কয়েকটি ধারায় জরিমানার অঙ্ক কমানো, সড়ক-মহাসড়কে তল্লাশির নামে পুলিশের হয়রানি বন্ধের দাবিও রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc