কমলগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

0
103
কমলগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
কমলগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

শাব্বির এলাহী,নিজস্ব প্রতিনিধি: পুষ্টি মেধা, দারিদ্র বিমোচন, প্রাণী সম্পদ প্রদর্শণীর আয়োজন এই শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)-এর সহযোগিতায় দিনব্যাপী ‘প্রাণিসম্পদ প্রদর্শনী’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ১৬ দুপুরে উপজেলা পরিষদে প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। বিকাল ৪টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।
সহকারী কমিশনার (ভূমি) সোমাইয়া আক্তারের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মো. মোশাহীদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও প্রাণীসম্পদ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডাঃ মোঃ আরিফ মইনুদ্দিন, সাংয়বাদিক প্রনীত রঞ্জন দেবনাথ প্রমুখ।

সবশেষে ১০ জন সফল খামারীকে পুরস্কার প্রদান করা হয়। প্রাণিসম্পদ প্রদর্শনীতে উপজেলার খামারীরা উন্নত জাতের গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ঘোড়া, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি, শৌখিন পাখি (কবুতর, ময়না, টিয়া, ঘুঘু প্রভৃতি), ঔষধ, খাদ্য, প্রাণী প্রযুক্তিসহ ৩৫টি স্টল অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here