Sunday 25th of October 2020 05:14:05 PM
Tuesday 23rd of June 2015 06:26:09 PM

কমলগঞ্জে দলিত সম্প্রদায়ভুক্ত শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে দলিত সম্প্রদায়ভুক্ত শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩জুন,শাব্বির এলাহী: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার দলিত সম্প্রদায়ভুক্ত অনগ্রসর শব্দকর পরিবারের অসহায় শিক্ষার্থীদের মাঝে উপজেলা প্রশাসনের মাধ্যমে স্কুল ড্রেস বিতরণ করা হয়। মঙ্গলবার (২৩ জুন) দুপুর ১২টায় আলীনগর ইউনিয়নের দক্ষিণ তিলকপুর গ্রামে  বাংলাদেশ দলিত বি ত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) ও নাগরিক উদ্যোগের আয়োজনে আনুষ্ঠনিকভাবে স্কুল ড্রেস বিতরণ করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মামদ জাহিদুল ইসলাম মিঞা।

কমলগঞ্জ উপজেলা প্রশাসনের মাধ্যমে শব্দকর পরিবার সন্তানদের স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে প্রতাপ শব্দকরের স ালনায় ও সুনীল মৃধার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্ম¥দ জাহিদুল ইসলাম মিঞা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক মুজিবুর রহমান, সাংবাদিক শাহীন আহমদ ও নাগরিক উদ্যোগের প্রতিনিধি  ইশতিয়াক আহমদ ও অ্যাডভোকেট নাজমুল হক। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সমাজকর্মী বিপুল সিংহ।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা বলেন, এখন কে কোন জাতি ও জনগোষ্ঠীর এবং কে উঁচু ও নিচু জাতের তা নিয়ে ভাবলে চলবে না। শব্দকরের মত এ দেশে অনেক অনগ্রসর সম্প্রদায় আছে, তাদেরকেও দেশের সার্বিক উন্নয়নের স্বার্থে এগিয়ে আসতে হবে। তাই প্রথমে প্রয়োজনে শিক্ষার উন্নয়ন। এই ধরাবাহিকতায় শব্দকর সম্প্রদায়ের সন্তানরা যাতে সঠিকভাবে ও সুষ্ঠু পরিবেশে শিক্ষা অর্জন করে সে জন্য বিডিআরইএম কাজ করে যাচ্ছে।

এ ক্ষেত্রে উপজেলা প্রশাসন তাদেরকে সহায়তা দিচ্ছে। তার অংশ হিসাবে কমলগঞ্জ উপজেলা প্রশাসনিক সকল কর্মকর্তাদের অর্থায়নে মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ৩০ জন প্রাথমিক শিক্ষার্থীকে স্কুল ড্রেস প্রদান করা হয়।

এর আগে তাদের স্যানিটেশন ও পানীয় জলের ক্ষেত্রে সহায়তা প্রদান করা হয়েছে। আগামীতে পর্যায়ক্রমে শব্দকর সম্প্রদায়ের উন্নয়নে উপজেলা প্রশাসন সহায়তা প্রদান করবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc