Wednesday 16th of October 2019 05:48:26 PM
Thursday 17th of April 2014 05:09:31 PM

কমলগঞ্জে জাঁকজমকভাবে “নকশী কাঁথা”র বৈশাখী উৎসব

বিনোদন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে জাঁকজমকভাবে “নকশী কাঁথা”র বৈশাখী উৎসব

আমারসিলেট24ডটকম,১৭এপ্রিলবাংলা নববর্ষ উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে সাংস্কৃতিক সংগঠন “নকশী কাঁথা”র উদ্যোগে পহেলা বৈশাখ সোমবার মঙ্গল শোভাযাত্রা,দেশীয় মজার খেলাধুলা,স্থানীয় ও তারকা শিল্পীদের অংশগ্রহণে বৈশাখী কনসার্ট,নৃত্যানুষ্ঠান,সম্মাননা স্মারক প্রদানসহ নানা অনুষ্ঠান পরিবেশনের মাধ্যমে সম্পন্ন হলো বর্ণ্যাঢ্য বৈশাখী উৎসব।  নৈনারপারবাজার সংলগ্ন উত্তরভাগ নকশী কাঁথা মাঠ থেকে সকাল দশটায় চিরন্তণ বৈশাখী সাজে সমকাল সুহৃদ সমাবেশ,কমলগঞ্জ,স্থানীয় একে বাংলা স্কুল,পাইওনিয়ার কিন্ডারগার্টেনের শিক্ষক-শিক্ষার্থী সহ সহস্রাধিক নারী-পুরুষের অংশগ্রহণে আদমপুরবাজার পর্যন্ত মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে দিনব্যাপী বৈশাখী উৎসবের উদ্বোধন করেন আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া। বেলা সাড়ে ্এগারোটা থেকে চকলেট দৌড়,চেয়ার সিটিং,বালিশ খেলা,রশি টানা, তৈলাক্ত বাঁশ বেয়ে উঠাসহ আকর্ষণীয় দেশীয় খেলাধুলা অনুষ্ঠিত হয়। বিকাল চারটায় সংগীত একাডেমী ধ্র“বতারার পরিবেশন করে নৃত্য ও গানে ভিন্নধারার সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যায় চা-শ্রমিক সন্তানদের পরিবেশনায় বিভিন্ন দলীয় ও একক নৃত্যানুষ্ঠানের পর ফাগুন ব্যান্ডের বৈশাখী কনসার্ট উপস্থিত দর্শকদের মন ভরিয়ে দেয়। রাত দশটায় নকশী কাঁথার আহবায়ক সাংবাদিক শাব্বির এলাহীর সভাপতিত্বে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া,কমলগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ আনোয়ার হোসেন ও প্রবীণ শিক্ষাবিদ আদমপুর এম,এ, ওহাব উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক গোপেশচন্দ্র দেবনাথ।নকশী কাঁথার সদস্য সচিব সাদেক হোসেনের সাবলীল সঞ্চালনায় এ অনুষ্ঠানে সমাজসেবায় আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া,শিক্ষাবিস্তারে অবদানে আদমপুর এম,এ, ওহাব উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক গোপেশচন্দ্র , বর্ষসেরা কৃষক শামীম মিয়া ও কৃষি উদ্যোক্তা হিসেবে আব্দুল মতিনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। গভীররাত পর্যন্ত  প্রায় বিশ হাজার দর্শকের উপস্থিতিতে সুশৃংখল ও সুনিপুণ বৈশাখী উৎসব  গোটা মৌলভীবাজার জেলায় প্রশংসিত হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc