Monday 26th of October 2020 01:10:16 AM
Friday 4th of September 2020 01:57:31 AM

কমলগঞ্জে কৃষকের অভিযোগে বীজ বিক্রেতাকে জরিমানা

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে কৃষকের অভিযোগে বীজ বিক্রেতাকে জরিমানা

কমলগঞ্জ প্রতিনিধিঃ  কৃষকের অভিযোগ আমলে নিয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বৃহষ্পতিবার (৩ সেপ্টেম্বর) মৌলভীবাজারের কমলগঞ্জে অতিরিক্ত দামে কৃষি পণ্যের বীজ বিক্রয়ের অভিযোগে অভিযুক্ত বীজ বিক্রেতা খাঁন এন্ড সন্সকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। এদিন বেলা দুইটায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে কমলগঞ্জ থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় উপজেলার আদমপুর বাজার ও নৈনারপার বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন জানান, কৃষকদের সরলতার সুযোগ নিয়ে অতিরিক্ত দামে টমেটো বীজ বিক্রি করছে এমনি অভিযোগ এনে কমলগঞ্জ উপজেলার আদমপুর বাজার এলাকার মো: সাজ্জাদ হোসেন নামে একজন কৃষকের কাছ থেকে খাঁনএন্ড সন্স এর বিরুদ্ধে ৪৫০ টাকার টমেটোর বীজ ৭০০ টাকার অধিক দামে বিক্রি করার অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার সরেজমিনে তদন্তে অভিযোগের সত্যতা পেয়ে অতিরিক্ত দামে কৃষি পণ্যের বীজ বিক্রয় করার দায়ে খান এন্ড সন্সকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুযায়ী অভিযোগকারী মো: সাজ্জাদ হোসেনকে জরিমানার ২৫শতাংশ ৪ হাজার টাকা প্রদান করা হয়।

এছাড়াও অভিযান কালে একই ফ্রিজে মাছ মাংসের পাশাপাশি ঔষধ রাখা, নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে আদমপুর বাজারে অবস্থিত ন্যাশনাল ফার্মেসীকে ২ হাজার ৫ শত টাকা, কুরমা রোডে অবস্থিত হক ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার টাকা, নইনার পাড় বাজারে অবস্থিত ইভা ট্রেডার্সকে ১ হাজার ৫ শত টাকাসহ ৪ প্রতিষ্ঠানকে মোট ২১ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

তিনি জানান, নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc