Wednesday 29th of January 2020 01:05:36 AM
Monday 9th of December 2019 12:15:57 AM

কমলগঞ্জে কবর থেকে তরুণীর লাশ উত্তোলন

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে কবর থেকে তরুণীর লাশ উত্তোলন

কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জে লাশ দাফনের প্রায় ৫ মাস পর আদালতের আদেশে কবর থেকে লিজা আক্তার(২২) নামে এক এনজিও কর্মীর লাশ উত্তোলন করেছে উপজেলা প্রশাসন। মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে মর্মে আদালতে মায়ের অভিযোগের প্রেক্ষিতে ময়না তদন্তের জন্য এ লাশ উত্তোলন করা হয়েছে। রবিবার ৮ ডিসেম্বর সকাল সাড়ে ১১ টায় কমলগঞ্জ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাসরীন চৌধুরীর নেতৃত্বে ও পুলিশের উপস্থিতিতে উপজেলার আদমপুর ইউনিয়নের পুর্ব আদকানী পারিবারিক কবরস্থান থেকে ওই তরুনীর লাশ উত্তোলন করা হয়।
জানা যায়, বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস এর মৌলভীবাজার সিডিপির এসএস সার্পোটার হিসেবে কর্মরত লিজা আক্তার(২) ২১ জুলাই বিকালে অফিস হতে যাবার পথে আদমপুর-কোনাগাও সড়কে দ্রুতগতির চলন্ত মোটরসাইকেলের পিছন থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয় পরে হাসপাতাল নেওয়ার পর লিজার মৃত্যু হয়। তখন জেলা প্রশাসকের কাছে বাবা ও বোনের আবেদনে অনুমতি নিয়ে ময়নাতদন্ত ছাড়া লাশ দাফন সম্পন্ন হয়। কিন্তু ১ মাস পর নিহতের মা আলেয়া বেগম গত ২৪ আগষ্ট সড়ক দুঘটর্না নয় মেয়েকে হত্যার অভিযোগ এনে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমল আদালত একটি মামলা দায়ের করেন। মামলা নং ৩২৫/ ২৪/১০/১৯) । এ মামলার প্রেক্ষিতে আদালত পুনরায় ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন। আদালতের এ আদেশে পর রবিবার ৮ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় আদমপুর ইউনিয়নের আদকানী গ্রামের পারিবারিক কবরস্থান হতে নিহত লিজার মরদেহ উত্তোলন করা হয়। এসময় উপস্থিত ছিলেন
কমলগঞ্জ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাসরীন চৌধুরী, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রের ডাক্তার নাহিমা আক্তার, শমশেরনগর পুলিশ ফাঁড়ি ইনচার্জ অরুপ কুমার চৌধুরী ও কমলগঞ্জ থানার এসআই ফরিদ মিয়া। কবর থেকে লাশটি তোলার পর মযনাতদন্তের জন্য মৌলভীবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।।
কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান জানান, বিজ্ঞ আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ডাক্তারের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করা হয়। ময়না তদন্তের জন্য মর্গে লাশ প্রেরণ করা হবে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাসরীন চৌধুরী কবর থেকে তরুনীর লাশ ময়না তদন্তের জন্য উত্তোলনের বিষয়টি স্বীকার করেছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc