Monday 18th of January 2021 08:35:13 PM
Saturday 6th of December 2014 11:51:18 AM

কমলগঞ্জে আব্দুন নূর-নূরজাহান চৌধুরী মেধাবৃত্তি পরীক্ষা

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে আব্দুন নূর-নূরজাহান চৌধুরী মেধাবৃত্তি পরীক্ষা

আমারসিলেট24ডটকম,০৬ডিসেম্বর,শাব্বির এলাহীমৌলভীবাজারের কমলগঞ্জে আব্দুন নূর-নূরজাহান চৌধুরী কল্যাণ ট্রাষ্ট্র-ইউ.কে এর সার্বিক সহযোগিতায় ও রেনেসা সাহিত্য পরিষদের আয়োজনে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়। কমলগঞ্জ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ৪র্থ, ৫ম ও ৮ম শ্রেণির প্রায় ২০০ শিক্ষার্থীদের অংশগ্রহণে শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পতনঊষার ইউনিয়নের আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চালাকালীন সময়ে মেধাবৃত্তি পরীক্ষা পরিদর্শন করে কমলগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: সিদ্দেক আলী, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, আব্দুন নূর-নূরজাহান চৌধুরী কল্যাণ ট্রাষ্ট্র-ইউ.কে এর উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের সংগঠক আং নূর মাষ্টার, মৌলভীবাজার পলী বিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক প্রভাষক মো: আব্দুল আহাদ, ইত্তেফাক পত্রিকার মৌলভীবাজার প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম শেফুল, সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদ সম্পাদক মো: সানোয়ার হোসেন, সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, বিশিষ্ট শিক্ষানুরাগী ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু, সমাজসেবক মাহমুদুর রহমান বাদশা, পতনউষার ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান রিপন ইসলাম ময়নুল, আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হক চৌধুরী খছরু, প্রধান শিক্ষক মিছবাউর রহমান চৌধুরী, পতনঊষার উচ্চ বিদ্যালয় শিক্ষক জমসেদ আলী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মেধা বৃত্তি পরীক্ষায় কমলগঞ্জ উপজেলার পরীক্ষায় ৩টি মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও ২২টি প্রাথমিক বিদ্যালয় অংশগ্রহণ করে। ট্রাষ্টের সমন্বয়কারী মিজানুর রহমান মিষ্টার ও রেনেসা সাহিত্য পরিষদ সভাপতি মুহিবুল ইসলাম সুহেল জানান, আগামী ৩ মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। উলেখ্য যে, ইতিমধ্যে আব্দুর নূর-নূরহাজান চৌধুরী কল্যাণ ট্রাষ্ট জেলার সকল উপজেলায় তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। তাদের এই কার্যক্রম সফলভাবে হওয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করছেন।

মৌলভীবাজার জেলা প্রশাসক কামরুল হাসান এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলেন, মানুষের কল্যাণে আব্দুন নূর নূরজাহান চৌধুরী কল্যাণ ট্রাস্ট একটি বহুল পরিচিত চারিটি সংগঠন । জেলার বিভিন্ন এলাকায় তারা তাদের মানব কল্যাণমূলক কার্যক্রম ব্যক্তি উদ্যোগে পরিচালনা করে আসছে। আমি তাদের এই মানব কল্যাণ কার্যক্রমের সফলতা কামনা করছি।কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা বলেন আমি আব্দুন নূর-নূরজাহান কল্যান ট্রাস্ট এর মেধা পরীক্ষা আয়াজনে নিজে গিয়ে পরিদর্শন করার কথা ছিল, কিন্তু সরকারী জরুরী একটি প্রোগ্রাম থাকায় ব্যক্তিগতভাবে যেতে পারিনি বলে দুঃখিত। এই ট্রাস্ট ইতিমধ্যে সমাজ কল্যাণে প্রসংশনীয় ভূমিকা রাখতে সক্ষম হয়েছে। আগামী দিনগুলোতে ট্রাস্ট তাদের এ কার্যক্রম অব্যাহত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

কমলগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: সিদ্দেক আলী বলেন, আব্দুন নূর-নূরজাহান চৌধুরী কল্যাণ ট্রাস্ট শুধু কমলগঞ্জ নয়, জেলার মধ্যে একটি বহুল পরিচিত চারিটি সংগঠন। যারা ব্যক্তি উদ্যোগে ইতিমধ্যে অসহায় মানুষের কল্যাণে কাজ করে আসছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc