Sunday 27th of September 2020 08:08:15 PM
Saturday 28th of November 2015 08:51:54 PM

কমলগঞ্জে অবৈধভাবে ফসলী জমিতে ঘর উত্তোলনের অভিযোগ

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে অবৈধভাবে ফসলী জমিতে ঘর উত্তোলনের অভিযোগ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮নভেম্বরঃ মৌলভীবাজারের কমলগঞ্জে এক ব্যক্তির মৌরসী স্বত্বের ফসলী জমি গায়ের জোরে তার প্রতিবেশী প্রতিপক্ষরা অবৈধভাবে দখল করে ঘর উত্তোলন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ভুক্তভোগী ব্যক্তি তার জমি ফিরে পাওয়ার জন্য কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় লিখিত সূত্রে সরেজমিন খোঁজ নিয়ে জানা যায়, কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামের নাছির আলী (৪৮) এর মৌরসী স্বত্বের (মৌজা-দুঘর, জেএলনং ৯১, সাবেক দাগ ৩০৩০, হালদাগ ১৯১৭, ২৯ শতক সাইল রকম ভূমি) জায়গা থেকে গত ২৬ নভেম্বর বৃহষ্পতিবার সকাল ৮টায় একই গ্রামের বশির আলী (৫০), নাজির আলী (৪৫), আত্তর আলী (৭০) গংরা ধান কেটে নিয়ে যায়। এতে বাঁধা প্রদান করলে জায়গার মালিক নাছির আলীকে প্রাণনাশের হুমকি প্রদান করে। ধান কাটার পর রাতেই পাকার পিলার দ্বারা টিনসেড বসত ঘর উত্তোলন করে। জায়গা মালিক নাছির আলী জানান, তিনি বাপ-দাদার আমল থেকে এই ২৯ শতক জায়গা ভোগদখল করে আসছেন। এই জায়গা নিয়ে মৌলভীবাজার আদালতে একটি মামলা বিচারাধীন রয়েছে। মামলা বিচারাধীন থাকা অবস্থায় বশির আলী গংরা আমার মৌরসী স্বত্বের জায়গা থেকে জোরপূর্ব্বক ধান কেটে বসতঘর নির্মাণ করে।

এ ঘটনায় গত শুক্রবার নাছির আলী বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। কমলগঞ্জ থানার এ, এস, আই মহসীন আহমদ ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে নিজ নিজ কাগজপত্র নিয়ে শনিবার বিকেলে থানায় আসার জন্য নোটিশ দেন। শনিবার বিকেলে বাদীপক্ষের লোকজন যথাসময়ে কাগজপত্র নিয়ে থানায় হাজির হলেও বিবাদী পক্ষের লোকজন থানায় আসেননি। দরিদ্র নাছির আলী ও তার পরিবারের লোকজন শক্তিশালী দখলবাজদের হাত থেকে রক্ষার জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে বশির আলী জানান, এই জায়গা তারা ক্রয় করেই বসতঘর নির্মাণ করেছেন। অবৈধভাবে কোন জায়গা দখলের প্রশ্নই উঠে না। জায়গা নিয়ে আদালতে মামলা চলাবস্থায় কিভাবে ঘর উত্তোলন করছে জানতে চাইলে তিনি বলেন, আমার কাগজপত্র আছে।

কমলগঞ্জ থানার এ, এস, আই মহসীন আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে এ প্রতিনিধিকে জানান, আইন শৃংখলা রক্ষার্থে ঘরের কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc