Wednesday 16th of October 2019 06:43:44 PM
Thursday 10th of January 2019 06:39:40 PM

কমলগঞ্জে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক শাব্বির

বৃহত্তর সিলেট, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কমলগঞ্জে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক শাব্বির

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার কমলগঞ্জ  উপজেলায় একজন সাদা মনের মানুষ রয়েছেন তার কর্মের অনেক গুন। যে গুনের কারনে তিনি পছন্দের সর্বজন গ্রহনযোগ্য নিজ গুনে সমুজ্জল।আ’লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারনে মাঝে তিনি।
কমলগঞ্জ উপজেলার নিবেদিত  আওয়ামীলীগ পরিবারের  সন্তান  সাবেক  ছাত্রলীগ নেতা সাংবাদিক শাব্বির এলাহি। এবার তিনি কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে  আগ্রহী, তৃনমূল আ’লীগ নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারনের দাবীর প্রেক্ষিতে। তিনি একজন লেখক ও সাহিত্যিক, বিভিন্ন প্রকাশনায় তাহার লেখা প্রকাশিত হয়েছে।  উদীচী শিল্পী গোষ্ঠী , কমলগঞ্জ  শাখার সম্পাদক,  কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি, সমকাল  সুহৃদ  সমাবেশ  ও নকশি কাঁথার সভাপতি শাব্বীর এলাহী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সক্রিয় সম্পৃক্ত থেকে দীর্ঘদিন ধরে মানুষের পাশে রয়েছেন। মুক্তিযুদ্ধে তার  মা বাবা দুজনেই প্রানের ঝুকি নিয়ে দেশের জন্য কাজ করেছেন। বিগত কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন তিনি।বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি থেমে থাকেনি।
শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে এ আসনে বিজয়ী করতে ছুটে বেরিয়েছেন গ্রাম থেকে গ্রামান্তরে। এই অঞ্চলে নৌকার বিজয়ে তার ভূমিকা অবিস্মরনীয়। সাংবাদিক শাব্বির এলাহী সকলের আস্তাভাজন তাই ভালোবাসায় সিক্ত হয়েছেন নির্বাচনী প্রতিটি প্রচার প্রচারনায়ও। সাধারণ মানুষের সমর্থনে নিয়ে আসন্ন উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে জনমত জরিপে অনেক অনেক এগিয়ে আছেন তিনি বলে মনে করছেন এ অঞ্চলের অনেকেই।
উপজেলাবাসীর প্রিয় মুখ,জনপ্রিয় জননেতা সাংবাদিক শাব্বির এলাহীকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে যদি দলীয় মনোনয়ন দেওয়া হয় তাহলে তৃনমূলে কারো মনে কোন দ্বিধা দন্ধ থাকবে না এবং নৌকার বিজয় সুনিশ্চিত হবে বলে সর্বমহলে আলোচিত হচ্ছে।কারন জনপ্রিয় আওয়ামীলীগ নেতা।
শাব্বির এলাহি সম্পর্কে তার অতিথ  কর্মকান্ড গুলো সবার জানা। শাব্বির এলাহি, কমলগঞ্জ উপজেলার দক্ষিণাঞ্চলের একজন শিক্ষা দরদী, মানবতা সেবী হিসেবে নিজেকে গড়ে তুলেছেন। সাংবাদিক শাব্বির এলাহীর বাবাও ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা ও আদমপুর ইউনিয়নের পরপর তিনবারের সাবেক জনপ্রিয় চেয়ারম্যান। তিনি ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের কাজ সম্পাদন শেষে উচ্ছিত বেশ কিছু টাকা উক্ত ইউনিয়ন তহবিলে জমা রেখে যান। যাহা  বাংলাদেশের ইতিহাসে একজন চেয়ারম্যান হিসেবে বিরল প্রতিভা।
সৎ রাজনীতিবিদ, যোগ্য শাব্বির এলাহি তার বাবার দেখানো পথেই, তিনি হাঁটছেন নির্লোভ, সদালাপী সহজ সরল খ্যাত শাব্বির এলাহি দীর্ঘদিন ধরে সাংবাদিকতার পেশায় জড়িত রয়েছেন।দীর্ঘ দিন ধরে  কমলগঞ্জের সকল মহলেই তিনি পরিচিত আওয়ামী লীগের ঘরানার মানুষও তিনি।এই শ্রীমঙ্গল-কমলগঞ্জ সংসদীয় ৪ আসন থেকে নির্বাচিত সাবেক এমপি মরহুম এম. ইলিয়াস আলীর নিকট আত্মীয় ভাগিনা ও এই শাব্বির এলাহি।
“শাব্বির এলাহি  এমন একজন সাংবাদিক যিনি আমার সিলেট পত্রিকার জন্মলগ্ন থেকে প্রায় ৭ বৎসর ধরে কাজ করে যাচ্ছেন বিনা পারিশ্রামিকে,দীর্ঘ ৭বছরে কোনো বানোয়াট বা অপসংবাদের লেশ মাত্রও নজরে পড়েনি তার প্রেরিত সংবাদ থেকে তা ছাড়া অনৈতিক কোন ফোন ও তার কাছ থেকে পাওয়া যায়নি যে কারনে এনিমেটরস বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক তাকে পুরস্কৃতও করেছে” আলোচনা প্রসঙ্গে এমন কথাই বলছিলেন আমার সিলেট সম্পাদক আনিছুল ইসলাম আশরাফী।
অনেকেই প্রত্যাশা ব্যক্ত করছেন শাব্বির এলাহীর মতো নির্লোভ মানুষ  যে কোনো পদে আসলে সমাজ আরো উন্নত ও এগিয়ে যাবে। এই প্রত্যাশা কমলগঞ্জ উপজেলা বাসি অনেকে সাধারন নাগরিকের।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc