Thursday 29th of October 2020 12:00:47 AM
Sunday 9th of February 2014 03:34:49 PM

কবি ও সাংবাদিক ফজল শাহাবুদ্দীনের ইন্তেকাল

এই দিনে, শেষ দিন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কবি ও সাংবাদিক ফজল শাহাবুদ্দীনের ইন্তেকাল

আমারসিলেট24ডটকম,০৯ফেব্রুয়ারীঃআজ রবিবার সকাল সোয়া ১০টায় রাজধানীর মধ্য বাসাবোর নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ষাটের দশকের কবি ও সাংবাদিক ফজল শাহাবুদ্দীন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন )। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। ১৯৩৬ সালে কবি ফজল শাহাবুদ্দীন কুমিল্লা জেলায় জন্মগ্রহণ করেন। তবে তিনি শৈশব থেকে ঢাকাতেই  বসবাস করতেন বলে জানা গেছে ।

কবি ফজল শাহাবুদ্দীন বাংলাদেশের একজন খ্যাতিমান আধুনিক কবি। বাংলা সাহিত্যে অবদানের জন্য তিনি ১৯৭৩ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার এবং ১৯৮৮ সালে একুশে পদক পান। তিনি বংশ শতকের ষাট দশকের কবি হিসেবে চিহ্নিত। কর্মসূত্রে তিনি দীর্ঘকাল সাংবাদিকতা করেছেন। তাছাড়া স্বাধীন বাংলাদেশে সাপ্তাহিক পত্রিকার প্রচলনে তিনি পথিকৃতের ভূমিকা রাখেন।ষাটের দশকের অন্যতম কবি ও সাংবাদিক ফজল শাহাবুদ্দীনকে বনানী কবরস্থানে দাফন করা হবে। আজ আসরের নামাজের  পর প্রেস ক্লাবে প্রথম ও বিকেল পাঁচটায় বাংলা একাডেমির নজরুল মঞ্চে দ্বিতীয় জানাজা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc