Thursday 29th of October 2020 02:08:26 PM
Wednesday 6th of May 2015 11:57:08 AM

কবরস্থানমুখী সরকারি রাস্তায় চলাচল বন্ধ করে গাছ কর্তনঃকবরস্থানের জমি আত্মসাতের অভিযোগে মামলা

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কবরস্থানমুখী সরকারি রাস্তায় চলাচল বন্ধ করে গাছ কর্তনঃকবরস্থানের জমি আত্মসাতের অভিযোগে মামলা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬মে,ফারুক মিয়াঃ চুনারুঘাট উপজেলার সীমান্ত এলাকায় কবরস্থানমুখী সরকারি রাস্তা জবর দখল করে চলাচলের পথ বন্ধ করা ও কবরস্থানের জমি দখলের অপচেষ্টার বিরুদ্ধে থানায় ও আদালতে মামলা দায়েরের ঘটনা ঘটেছে।

জানা যায়, উপজেলার গাজীপুর ইউনিয়নের চেগানগর গ্রামে অবস্থিত আশেপাশের চেগানগর, গোবরখলা, ফাটাবিল, ঠাকুরগাঁও সহ ৬টি গ্রামের কবরস্থানমুখী চলাচলের রাস্তা বন্ধ করে সেখানে কবরস্থানের বৃক্ষ কর্তন করে এলাকার কতিপয় সন্ত্রাসী ও ভূমিদস্যুরা। উল্লেখ্য, অত্র এলাকার অন্তত ৫০টি পরিবারের যাতায়াতের রাস্তা হিসেবে ব্যবহৃত রাস্তাটি বন্ধ করে দেয়ায় গৃহবন্দি হয়ে পড়ে এলাকার শত শত মানুষ। এছাড়াও বিভিন্ন স্কুল-কলেজ, মাদ্রাসা মক্তবগামী শিক্ষার্থীরা পড়েছে চরম দূর্ভোগে।

বিষয়টি নিয়ে বিগত ২০০৯ সাল থেকে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করলেও কোন সুরাহা হয়নি। এমতাবস্থায় গত সোমবার বিকাল ৫টায় রাস্তাটি দখল ও উদ্ধারের ঘটনায় উভয়পক্ষ মারমুখি সসস্ত্র অবস্থান নিলে চুনারুঘাট থানা পুলিশ এ.এস.আই খবীর সহ একদল পুলিশ তৎক্ষনাৎ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।  এ ঘটনায় চেগানগর গ্রামের মৃত আঃ গণির পুত্র ও রেমা চা-বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আঃ রশিদ বাদী হয়ে চেগানগর গ্রামের হেলাল মিয়া, ফিরোজ মিয়া, ফিরোজ আলী, খুর্শেদ আলী, গিয়াস উদ্দিন, সিরাজুল হক সহ একদল সন্ত্রাসীর বিরুদ্ধে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন।

এর পূর্বে মুক্তিযোদ্ধা মধু মিয়া বাদী হয়ে হবিগঞ্জ আদালতে উক্ত আসামীদের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেন। উক্ত প্রভাবশালী সন্ত্রাসীরা ও ভূমিখেকোদের ভয়ে এলাকার সাধারন মানুষ তাদের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছে না।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) এর বরাবরে শতাধিক মানুষের স্বাক্ষর সম্বলিত অভিযোগ করা হয়। মামলা দায়েরের পর থেকে আঃ রশিদ মাষ্টার ও মুক্তিযোদ্ধা মধু মিয়ার পরিবারের লোকজনকে নানাভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে ওই সন্ত্রাসী দল।

এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন মামলার বাদী সহ পরিবারের লোকজন। উভয় পক্ষের মাঝে যেকোন সময় এ বিষয় নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসীরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc