Saturday 30th of May 2020 02:36:15 PM
Monday 18th of May 2020 03:09:30 PM

কতিপয় ব্যক্তিবর্গের সার্থে চলছে ধান-চাল সংগ্রহ অভিযান

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
কতিপয় ব্যক্তিবর্গের সার্থে চলছে ধান-চাল সংগ্রহ অভিযান

“ধান-চাল সংগ্রহে যে কোন ধরনের ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দুদক চেয়ারম্যানের”

সরকারিভাবে ধান-চাল সংগ্রহে যে কোন ধরনের ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। গণমাধ্যমকে এই তথ্য জানান দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য। রবিবার কমিশনের গোয়েন্দা ইউনিট থেকে এ সংক্রান্ত একটি প্রতিবেদন কমিশনের চেয়ারম্যানের নিকট উপস্থাপন কালে দুদক চেয়ারম্যান এই নির্দেশ দেন।

কমিশনের গোয়েন্দা ইউনিট থেকে এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়েছে, সরকারের ‘ধান-চাল সংগ্রহ কর্মসূচিতে’ সংশ্লিষ্ট কতিপয় কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট এলাকার কতিপয় প্রভাবশালী ব্যক্তিবর্গ নিজেরা লাভবান হওয়ার মানসে ঘুষ-দুর্নীতির মতো অনৈতিক কাজে সম্পৃক্ত হচ্ছেন মর্মে অভিযোগ পাওয়া যাচ্ছে। গোয়েন্দা প্রতিবেদন ছাড়াও কমিশন ভার্চুয়াল মাধ্যমেও এ জাতীয় কিছু অভিযোগ পেয়েছে।সংবাদ ইত্তেফাক

এ প্রেক্ষাপটে গোয়েন্দা প্রতিবেদন পেয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ, কমিশনের গোয়েন্দা ইউনিট, সমন্বিত জেলা কার্যালয় ও বিভাগীয় কার্যালয় সমূহের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের এক বিশেষ জরুরি বার্তায় বলেন, সরকারের ধান-চাল সংগ্রহ কর্মসূচিতে দুদকের কর্মকর্তাদের এলাকা ভিত্তিক নিবিড় নজরদারি নিশ্চিত করতে হবে। কোনো অবস্থাতেই ধান-চাল সংগ্রহে সংশ্লিষ্ট কর্মকর্তারা যেন কোনো প্রকার ঘুষ-দুর্নীতির সুযোগ না পায়। কথিত প্রভাবশালীদের চাপে কৃষক নয় এমন মধ্যস্বত্বভোগী দালালদের নিকট থেকে ধান সংগ্রহের সুযোগও দেওয়া হবে না।

অভিযোগ রয়েছে বেশির ভাগ উপজেলা কৃষি অফিস গুলো ধান চাল সংগ্রহের পুর্বে কোন এলাকায় প্রকাশ্যে ঘোষণা না দিয়ে লুকিয়ে লুকিয়ে লটারির নামে তালিকা করে প্রকৃত কৃষকদের অধিকার থেকে বঞ্চিত করে চলেছে। এ ব্যাপারে ভুক্তভুগিরা দুদকের সহযোগিতা কামনা করে এর প্রতিকার ছেয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc